default-image

‘আন্তবেসরকারি বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভ্যাল ২০২০’–এর ট্রফি উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার ঢাকার নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) ক্যাম্পাসে এই ট্রফি উন্মোচন করা হয়। বিশ্ববিদ্যালয়টির অ্যাথলেটিকস ক্লাব প্রথমবারের মতো এই কার্নিভ্যালের আয়োজন করেছে।

ট্রাফি উন্মোচন অনুষ্ঠানে এনএসইউ উপাচার্য আতিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। উপস্থিত ছিলেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, এনএসইউর ট্রাস্টি বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সাংসদ এম এ হাসেম, এনএসইউর সহ–উপাচার্য এম ইসমাইল হোসেন, অ্যাথলেটিকস ক্লাবের মো. মেহেদী হাসান প্রমুখ।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান বলেন, দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয় নিয়ে স্পোর্টস কার্নিভ্যাল ২০২০ আয়োজন করা হয়েছে। যা ইতিমধ্যেই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যেই আলোড়ন সৃষ্টি করেছে। মানসিক ও শারীরিক বিকাশে, শৃঙ্খলাবোধ তৈরিতে, আদর্শ চরিত্র গঠনে, সম্প্রীতির বন্ধন তৈরিতে, জাতীয়তাবোধ তৈরিতে, বিশ্ব ভ্রাতৃত্ববোধ তৈরিতে, সাংস্কৃতিক বিনিময়ের মাধ্যম হিসেবেও খেলাধুলা অপরিহার্য বলেও মন্তব্য করেন তিনি।

এই কার্নিভ্যালের আওতায় ক্রিকেট, ফুটবল, টেবিল টেনিস, বাস্কেটবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এসব খেলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অংশ নেবেন। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন