তৌহিদুল ইসলাম বলেন, ‘গাবতলীতে বাস না পেয়ে আমিনবাজারের দিকে আসলাম, যদি কিছু পাই। কিন্তু কিছুই পাচ্ছি না। এখন আছে শুধু ট্রাক।’

নীলফামারীর জলঢাকায় তৌহিদুল ইসলামের গ্রামের বাড়ি। রংপুর হয়ে সেখানে যাবেন তাঁরা।

বেলা সোয়া একটার দিকে আমিনবাজারে রংপুরগামী একটি ট্রাক পান তৌহিদুল ইসলাম। জনপ্রতি ১০০০ টাকা করে ভাড়া চায় সেই ট্রাক। তবে এত টাকা দিয়ে ট্রাকে করে যেতে রাজি হননি তৌহিদুল ও তাঁর পরিবার।

তৌহিদুল ইসলাম বলেন, ‘জানি না কীভাবে যাব। তবে বের হইছি যেহেতু, কোনো একভাবে তো যাবই।’

আজ রাজধানীর গাবতলীতে বাস না পেয়ে হাজারো মানুষ হেঁটে আমিনবাজারের দিকে রওনা দেন। বাসে আসন ফাঁকা না থাকায় ট্রাক ও পিকআপে করেই মূলত আমিনবাজার এলাকা থেকে যাত্রীরা ঢাকা ছাড়ছেন।

নারায়ণগঞ্জে রডের কাজ করেন রংপুরের মো. হাসান আলী, মো. বাবু মিয়া ও মো. শরীফুল ইসলাম। তৌহিদুলের মতো তাঁরাও নারায়ণগঞ্জ থেকে সকাল ৮টায় গাবতলীতে এসেছেন। রংপুরগামী বাস খালেক পরিবহন জনপ্রতি ১ হাজার ৬০০ টাকা করে চেয়েছে। তাও বাস ছাড়বে কাল। এ ছাড়া গাবতলীতে আর কোনো বাসে টিকিট পাননি তাঁরা। তাই চার ঘণ্টার বেশি সময় অপেক্ষার পর আমিনবাজারের উদ্দেশে হেঁটে রওনা দেন। শরীফুল ইসলাম বলেন, ‘যদি কোনো কিছু পাই, তাই হাঁটছি।’

একটি ট্রাক ১০০০ টাকা চাইলে রংপুর পর্যন্ত সেই ভাড়াতে যেতে রাজি ছিলেন শরীফুল ইসলাম ও হাসান আলী। কিন্তু বয়োজ্যেষ্ঠ বাবু মিয়া রাজি হননি। ওই ট্রাকে অনেকেই উঠে পড়েন গন্তব্যে যাওয়ার জন্য।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন