default-image

গাড়ি থেকে নেমে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় করা মামলায় সাংসদ হাজি সেলিমের ছেলে ইরফান সেলিমকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট।

ধানমন্ডি মডেল থানায় করা ওই মামলায় জামিন চেয়ে ইরফানের করা আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল দেন। রাষ্ট্রপক্ষকে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে ইরফানের পক্ষে শুনানি করেন আইনজীবী সাঈদ আহমেদ। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ। রুলের বিষয়টি নিশ্চিত করছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল।

বিজ্ঞাপন

এর আগে মারধরের ঘটনায় ভুক্তভোগী নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খান বাদী হয়ে গত বছরের ২৬ অক্টোবর ধানমন্ডি থানায় ইরফান সেলিমসহ চারজন ও অজ্ঞাতনামা আরও দুই-তিনজনের বিরুদ্ধে মামলাটি করেন। অপর একটি মামলায় গত বছরের ২৭ অক্টোবর ইরফান সেলিমকে গ্রেপ্তারের পর ২৮ অক্টোবর ওই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। ধানমন্ডি থানার মামলায় নিম্ন আদালতে জামিন চেয়ে গত বছরের ২৭ ডিসেম্বর বিফল হন ইফরান। এরপর চলতি মাসে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন। এর ওপর আজ শুনানি নিয়ে জামিন প্রশ্নে রুল দেওয়া হয়।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন