করোনাভাইরাস: ১০টি রুটে ফ্লাইট অর্ধেকে নামিয়েছে বিমান

বিজ্ঞাপন
default-image

করোনাভাইরাসের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ১০টি আন্তর্জাতিক রুটে ফ্লাইটের সংখ্যা কমিয়েছে। বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোকাব্বির হোসেন জানান, আজ সোমবার থেকে এটি কার্যকর হচ্ছে।

মোকাব্বির হোসেন বলেন, করোনাভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। তাই কুয়ালালামপুর, কাঠমাণ্ডু, কলকাতা, দিল্লি, ব্যাংকক, সিঙ্গাপুর, দোহা, জেদ্দা, মদিনা, কুয়েত রুটে ফ্লাইটের সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে। আগে এসব রুটে প্রতি সপ্তাহে ১৪২টি ফ্লাইট পরিচালনা করত বিমান। এটি কমিয়ে এখন থেকে এই ১০টি রুটে সপ্তাহে ৬৮টি ফ্লাইট চলবে। বর্তমান পরিস্থিতির পরিবর্তন না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। যাত্রীরা চাইলে টিকিট ফেরত দিয়ে টাকা ফেরত নিতে পারেন। অথবা পরিস্থিতি স্বাভাবিক হলে আসন খালি থাকা সাপেক্ষে ভ্রমণ করতে পারবেন তাঁরা।

এর আগে বাংলাদেশসহ ১৪টি দেশ থেকে ভ্রমণের নিষেধাজ্ঞা দেয় কাতার। নিষেধাজ্ঞার কারণে আজ থেকে মধ্যপ্রাচ্যের এই দেশে ফ্লাইট চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিমান।

রয়টার্স জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে বাংলাদেশসহ চীন, মিসর, ভারত, ইরান, ইরাক, লেবানন, নেপাল, পাকিস্তান, ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, সিরিয়া ও থাইল্যান্ড থেকে ভ্রমণকারীদের কাতারে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা দেওয়া হয়। দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ১৫ জন।

কাতারের এই সিদ্ধান্তের আগে করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশসহ সাতটি দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ ঘোষণা করে কুয়েত। দেশটির সিভিল অ্যাভিয়েশন বিভাগ গত শুক্রবার এ নির্দেশনা দেয়।

কুয়েতের সিভিল অ্যাভিয়েশন বিভাগ জানায়, বাংলাদেশ, মিসর, ভারত, সিরিয়া, লেবানন, শ্রীলঙ্কা ও ফিলিপাইনের সঙ্গে কুয়েতের ফ্লাইট চলাচল বন্ধ করা হয়েছে। এ কারণে গত ৭ ও ১০ মার্চের দুটি ফ্লাইট বন্ধ করে বিমান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন