default-image

মূল্য সংযোজন কর (ভ্যাট) পরিশোধ না করার অভিযোগে রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে অভিযান চালানো হয়েছে। আজ মঙ্গলবার ওই অভিযান শেষে ভ্যাট নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, লেকশোর ক্রেতাদের কাছ থেকে ভ্যাট আদায় করেছিল ঠিকই, কিন্তু সরকারি কোষাগারে জমা দেয়নি।

অভিযানে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, আজ বেলা দুইটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এই অভিযান চলে। এই অভিযানে লেকশোর হোটেলের বারে ৩৪৯টি মদের বোতল পাওয়া যায়। এর বিপরীতে হোটেল কর্তৃপক্ষ বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি।

বিজ্ঞাপন

ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মঈনুল খান বলেন, হোটেল প্রাঙ্গণ থেকে আবাসিক সেবা বিক্রির প্রকৃত হিসাব উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে মনে হয়েছে, হোটেল ২০১৯ সালে যে মাসিক ভ্যাট রিটার্ন জমা দিয়েছিল, তাতে ব্যাপক গরমিল রয়েছে। হোটেল কর্তৃপক্ষ প্রকৃত চিত্র গোপন রেখে ভ্যাট ফাঁকি দিয়েছে। তা ছাড়া লেকশোর চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত কোনো ভ্যাট রিটার্ন জমা দেয়নি। আইন অনুসারে প্রতি মাসের রিটার্ন পরের মাসের ১৫ তারিখের মধ্যে জমা দেওয়ার বাধ্যবাধকতা আছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভ্যাট গোয়েন্দারা হিসাব–নিকাশ করছিলেন। এ বিষয়ে আরও তদন্ত হবে বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা। অভিযান পরিচালনা করেন সংস্থার উপপরিচালক নাজমুন্নাহার কায়সার। র‍্যাবের একটি টহল দল তাঁদের সহযোগিতা করেন।

এ বিষয়ে জানতে লেকশোর হোটেল কর্তৃপক্ষের মন্তব্য জানার চেষ্টা করা হয়। তবে তাৎক্ষণিকভাবে তাঁরা কিছু বলতে চাননি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0