বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সমাবেশ থেকে সারা দেশে শিক্ষার্থীদের হাফ পাসের আন্দোলনে ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে পূর্ণ সমর্থন ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা। শিক্ষার্থীদের ওপর হামলা ও লাঞ্ছনার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ‘প্রজ্ঞাপন দিয়ে শিক্ষার্থীদের জন্য হাফ পাস নিশ্চিত করতে হবে। এটি না করে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর আবার হামলা হলে শিক্ষার্থীদের নিয়ে আমরা রাজপথে নামব।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদ্‌যাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আয়োজনমালার উদ্বোধনী অনুষ্ঠানে ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণার দাবি জানিয়েছেন ছাত্র অধিকার পরিষদের এই নেতা। আগামী ১ ডিসেম্বর এই উদ্বোধন অনুষ্ঠান হওয়ার কথা।

সমাবেশে ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অভিযোগ করে বলেন, শতবর্ষী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোকে কারাগারে পরিণত করেছে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ। তারা শিক্ষার্থীদের জোর করে মিছিলে নিয়ে যাচ্ছে, যেতে অস্বীকৃতি জানালে গেস্টরুমে নিয়ে নির্যাতন করছে।

আরিফুল ইসলাম বলেন, ‘ছাত্রলীগের উদ্দেশে বলব, ক্ষমতার অপব্যবহার ও সন্ত্রাসের রাজনীতি না করে নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করার জন্য রাজনীতি করুন।’

অধিকার পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোল্যা রহমাতুল্লাহ্, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইন, সহসভাপতি শাকিল মিয়া, আসিফ মাহমুদ প্রমুখ সমাবেশে বক্তব্য দেন।

সমাবেশ শেষে ক্যাম্পাসে মিছিল করেন পরিষদের নেতা-কর্মীরা। মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে কলাভবন, মধুর ক্যানটিন ও গ্রন্থাগার ঘুরে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন