default-image

রাজধানীর গুলশান-১–এর শপিং সেন্টারে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আজ শুক্রবার সকাল ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে শপিং সেন্টারের ছয়তলায় আগুন লাগে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের ডিউটি অফিসার মাহমুদুল হক প্রথম আলোকে এ তথ্য জানান।

বিজ্ঞাপন

মাহমুদুল হক বলেন, রাজধানীর গুলশান-১–এর গুলশান শপিং সেন্টারে আগুন লাগার ঘটনা ঘটে। গুলশানের ওই ছয়তলা ভবনের ওপরের তলায় আগুনের সূত্রপাত। আগুন লাগার পরে কিছু লোক ছাদে উঠে গিয়েছিলেন। তাঁরা সেখান থেকে চিৎকার শুরু করেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে রাতেই তাঁদের ছাদ থেকে উদ্ধার করেন। এতে হতাহত হওয়ার ঘটনা ঘটেনি। দ্রুত ব্যবস্থা নেওয়ায় সেখানে থাকা অনেক জিনিস রক্ষা করা গেছে। বর্তমানে পরিস্থিতি ও আগুন নিয়ন্ত্রণে আছে। বড় ধরনের ক্ষয়ক্ষতি ঘটেনি। আজ সকালে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আগুন ছয়তলা থেকে অন্য কোনো ফ্লোরে ছড়িয়ে না পড়ায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লাখ টাকার মতো হবে। বেশ কিছু পণ্যসামগ্রী নিচে নামিয়ে নিতে পারায় তা অক্ষত আছে।

গুলশান থানার একজন ডিউটি অফিসার জানান, ওই ভবনের ছয়তলায় শমসের অ্যাপারেলস নামের একটি প্রতিষ্ঠান রয়েছে। সেখানে তৈরি পোশাকপণ্য উৎপাদন করা হয়। এ ভবনেই আগুন লাগে। কীভাবে বা কেন আগুন লাগে, তা এখনো জানা যায়নি। বিষয়টি অনুসন্ধান করে দেখা হচ্ছে।

মন্তব্য পড়ুন 0