default-image

ঢাকা-ইস্তাম্বুল রুটে ফ্লাইট চালুর অনুমতি পাওয়ার পর সাময়িকভাবে সেটি বাতিলের ঘোষণা দিয়েছে টার্কিশ এয়ারলাইনস।

এই এয়ারলাইনসের ঢাকা অফিস থেকে জানা গেছে, টার্কিশ সিভিল অ্যাভিয়েশনের আকস্মিক সিদ্ধান্তের কারণে ৭ জুলাই পর্যন্ত বাংলাদেশে তাদের ফ্লাইট বাতিল করা হয়েছে।

ঢাকায় ফ্লাইট পুনরায় চালুর অনুমতি চেয়ে গত জুন মাসে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে আবেদন করে টার্কিশ এয়ারলাইনস কর্তৃপক্ষ। তাদের সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ১ জুলাই থেকে বাংলাদেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়। সেই অনুমতি পেয়ে আজ বৃহস্পতিবার ২ জুলাই থেকে ঢাকা থেকে টার্কিশ এয়ারলাইনসের ফ্লাইট ইস্তাম্বুল যাওয়ার কথা ছিল। কিন্তু বাংলাদেশসহ বিশ্বের কয়েকটি দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় টার্কিশ সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ ফ্লাইট চালুর ব্যাপারে নিষেধাজ্ঞা দেয়।

এ বিষয়ে আজ এক বিবৃতিতে টার্কিশ এয়ারলাইনস কর্তৃপক্ষ জানায়, ‘যাত্রীসাধারণের স্বাস্থ্যসুরক্ষা ও মঙ্গল আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। ইতিমধ্যে বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণের সার্বিক পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ এবং এর বিস্তার রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে তুরস্ক ও দেশটির পতাকাবাহী সংস্থা টার্কিশ এয়ারলাইনস। সাম্প্রতিক সময়ে সংক্রমণের পরিধি নিয়ন্ত্রণে আসতে থাকা দেশগুলোয় আবার বিমান চলাচলের পরিকল্পনা নেওয়া হয়। ফলে ঢাকা-ইস্তাম্বুল রুটে ৩ জুলাই থেকে প্রতি সপ্তাহে তিনটি করে ফ্লাইট চালু করার প্রস্তুতি সম্পন্ন করে কর্তৃপক্ষ। এরপর তুরস্কের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের করোনা পরিস্থিতির আকস্মিকতার পুনর্বিবেচনায় চলতি সপ্তাহে যাত্রী পরিবহনে সাময়িক বিরতি দেওয়ার নতুন নির্দেশনা এসেছে। এর ফলে ৩ থেকে ৭ জুলাই পর্যন্ত ঢাকা-ইস্তাম্বুল রুটের ফ্লাইট বাাতিল ঘোষণা করা হয়েছে।

টার্কিশ এয়ারলাইনস জানায়, দ্রুতই পরবর্তী ফ্লাইটগুলোয় তারিখের অগ্রাধিকার ভিত্তিতে টিকিট স্থানান্তর করার চেষ্টা করে যাচ্ছে এয়ারলাইনসের ঢাকা অফিস। বর্তমান করোনা পরিস্থিতিতে শতাধিক যাত্রীর শরীরে অফিসে আসা একই সঙ্গে ঝুঁকি ও সরকারি স্বাস্থ্যবিধির অন্তরায়। তাই পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত যাত্রীদের সব প্রশ্ন ও আবেদন ০১৮৪৪০৫৯৯৬১ নম্বরে কল করে ও info@aeromate.com.bd ঠিকানায় ই–মেইল করতে হবে। সেই সঙ্গে আন্তর্জাতিক গ্রাহকেরা সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা +৯০৮৫০৩৩৩০৮৪৯ নম্বর ও https://bit.ly/2BwxUcn এ ওয়েবসাইট থেকে সেবা গ্রহণ করতে পারবেন।

বিজ্ঞাপন
রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন