বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে যাওয়ার চেষ্টাকালে শিক্ষার্থীদের বাধা দিয়ে নিউমার্কেট থানার পরিদর্শক (অপারেশনস) মনিরুল হক বলেন, মিছিল নিয়ে যাওয়া যাবে না।

পরে পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার শাহেন শাহ শিক্ষার্থীদের বলেন, বিজয় দিবসসহ বিভিন্ন কর্মসূচির কারণে ১৭ ডিসেম্বর পর্যন্ত মিছিল নিয়ে যেতে দেওয়া হবে না। শিক্ষার্থীদের স্মারকলিপি পুলিশ পৌঁছে দেবে।

সাত কলেজের আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হয়, ১৯ ডিসেম্বর বেলা ১১টায় তাঁরা আবার নীলক্ষেত মোড় থেকে ছয় দফা দাবি নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে যাত্রা করবেন।

শিক্ষার্থীদের দাবি

সাত কলেজের শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য প্রজ্ঞাপন দিয়ে হাফ ভাড়া নিশ্চিত করা, বিআরটিসির বাসে শিক্ষার্থীদের বিনা মূল্যে যাতায়াতের ব্যবস্থা করা, গণপরিবহনে নারীদের যাত্রা নিরাপদ করার পাশাপাশি ট্রাফিক আইনের প্রতি জনসচেতনতা বৃদ্ধির জন্য তা পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা, সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীদের পরিবারকে ন্যূনতম এক কোটি টাকা ক্ষতিপূরণসহ আহত-ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের দায়িত্ব রাষ্ট্রের নেওয়া, সড়ক দুর্ঘটনায় দোষী চালক ও ফিটনেসবিহীন যানবাহনের মালিকদের জন্য দ্রুত বিচার আদালত স্থাপন করা, গণপরিবহনের ভেতরে ড্রাইভিং লাইসেন্সের কপি ও গাড়ির নম্বরপ্লেট দৃশ্যমান স্থানে রাখা, ট্রাফিক ব্যবস্থা আধুনিকায়ন করা, পরিবহন খাতে দুর্নীতি ও চাঁদাবাজি বন্ধসহ ব্যক্তিগত বাস-ট্রাক-অটোরিকশার ওপর থেকে ভ্যাট প্রত্যাহার করা।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন