default-image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আজ বুধবার সকালে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রদলের কিছু নেতা-কর্মী। রাজধানীতে বাস পোড়ানোর ঘটনায় বিএনপি ও তার অঙ্গসংগঠনের গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের মুক্তির পাশাপাশি মামলা প্রত্যাহারের দাবিতে এই কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে অংশ নেওয়া ছাত্রদলের নেতা-কর্মীদের ভাষ্য, সকাল সাড়ে ১০টার দিকে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কলা ভবন থেকে শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ, ভাষাশহীদ রফিক ভবন, প্রশাসনিক ভবন ঘুরে ভাস্কর্য চত্বরের সামনে এসে তা শেষ হয়।

বিজ্ঞাপন

পরে ভাস্কর্য চত্বরে ছাত্রদলের নেতা-কর্মীরা সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন।

মিছিল-সমাবেশ থেকে ছাত্রদলের নেতা-কর্মীরা গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি করেন। বিভিন্ন স্লোগান দেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের পদপ্রত্যাশী নেতা মোসাব্বির মিল্লাত বলেন, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহসভাপতি মোস্তাফিজুর রহমানসহ বিএনপি ও তার অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের নামে ভিত্তিহীন মিথ্যা মামলা দেওয়া হয়েছে। অনেকে গ্রেপ্তারও হয়েছেন। তাঁদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তাঁরা বিক্ষোভ মিছিল করেছেন।

প্রায় একই সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে ছাত্রদলের আরেকটি পক্ষ বিক্ষোভ মিছিল করে।

গত বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকায় মোট ১১টি বাস পোড়ানো হয়। এসব ঘটনায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের দায়ী করে রাজধানীর বিভিন্ন থানায় ১০টির বেশি মামলা হয়। এর বাইরে পুলিশের কাজে বাধা এবং গাড়ি ভাঙচুরের ঘটনায়ও মামলা হয়েছে। এসব মামলায় মোট আসামির সংখ্যা প্রায় ৬৫০।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0