বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এ মামলায় আসামিপক্ষের আইনজীবীরা আদালতে বলেন, আসামি আবু ইউসুফ মো. আবদুল্লাহ করোনায় আক্রান্ত। তাঁর মা অসুস্থ।

করোনায় আক্রান্তের সনদ আদালতের কাছে জমা দেওয়া হয়। এ সময় রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করে বক্তব্য উপস্থাপন করা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত এক লাখ টাকা মুচলেকায় আসামির জামিন মঞ্জুর করেন।

এর আগে জমির দলিল জালিয়াতির অভিযোগে গতকাল সোমবার আবু ইউসুফ মো. আবদুল্লাহকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তাঁর বিরুদ্ধে জমির দলিল জালিয়াতির অভিযোগ এনে মামলা করেন আশিয়ান ল্যান্ড অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম ভূঁইয়া। গতকাল খিলক্ষেত থানায় এ মামলা করা হয়।

গত বছরের ৯ ফেব্রুয়ারি আদালতে আবু ইউসুফের বিরুদ্ধে আরেকটি মামলা করেছিলেন আশিয়ানের কর্মকর্তা সাইফুল ইসলাম। আদালতের নির্দেশে ওই মামলার তদন্ত করেছিল পিবিআই।

সাইফুল ইসলাম ভূঁইয়া গতকাল প্রথম আলোকে বলেন, নর্দান বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস করার জন্য ২০১৩ সালে দক্ষিণখান এলাকা থেকে তাঁদের পাঁচ বিঘার একটি জমি কেনার চুক্তি করেছিলেন আবু ইউসুফ মো. আবদুল্লাহ। জমির দাম নির্ধারণ করা হয়েছিল ৫০ কোটি টাকা। কিন্তু তিনি ৩০ কোটি টাকা দেওয়ার পর জালিয়াতির মাধ্যমে জমির কাগজ তৈরি করে নেন। এরপর আর কোনো টাকা পরিশোধ করেননি।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন