default-image

করোনাভাইরাসের টিকা নেওয়ার এক মাস পর করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। গত বছরের নভেম্বরে তাঁর পরিবারের সব সদস্য করোনায় আক্রান্ত হলেও তিনি তখন সংক্রমিত হননি।

আজ শুক্রবার সন্ধ্যায় অধ্যাপক মাকসুদ কামাল নিজেই প্রথম আলোকে করোনায় সংক্রমিত হওয়ার বিষয়টি জানিয়েছেন। গতকাল বৃহস্পতিবার করোনা পজিটিভ রিপোর্ট পাওয়ার পর এখন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিজের বাসাতেই চিকিৎসা নিচ্ছেন তিনি।

মাকসুদ কামাল বলেন, ‘গত ৭ ফেব্রুয়ারি আমি করোনার টিকা নিই। কিন্তু সম্প্রতি আমার শরীরে করোনার কিছু লক্ষণ দেখা দেয়, তাই পরীক্ষা করার জন্য নমুনা দিই। গতকাল বৃহস্পতিবার পরীক্ষার ফলাফল পাই। পরীক্ষার ফল পজিটিভ এসেছে। বর্তমানে ক্যাম্পাসের বাসাতেই হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিচ্ছি। গত বছরের নভেম্বরে আমার পরিবারের সবাই করোনায় সংক্রমিত হলেও তখন আমি হইনি।

বিজ্ঞাপন

আগামী রোববার আমার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদেরও পরীক্ষা করানো হবে।’ তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের করোনা পরীক্ষার দায়িত্বে থাকা অণুজীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমানেরও গতকাল করোনা সংক্রমণ ধরা পড়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিতে চারবার সভাপতি ও তিনবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন মাকসুদ কামাল। বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ-সমর্থক শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়কের দায়িত্বেও ছিলেন তিনি। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছেন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন