default-image

জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ বলছে, ঢাকায় সাম্প্রতিক বেশ কয়েকটি ডাকাতির ঘটনায় জড়িত ছিলেন তাঁরা।


গ্রেপ্তার ব্যক্তিরা হলেন আসিফুর রহমান ওরফে আসিফ (২৬) ও পিয়াস শেখ (২৮)। গত সোমবার বিকেলে রাজধানীর তেজতুরী বাজার এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তাঁদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুটি গুলি, চারটি মুঠোফোন ও ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়। আদালতের আদেশের পর আজ মঙ্গলবার তাঁদের চার দিন করে রিমান্ডে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন


গোয়েন্দা পুলিশের (ডিবি) তেজগাঁও বিভাগের উপকমিশনার ওয়াহিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, রাজধানীর হাতিরঝিল, শেরেবাংলা নগর ও মোহাম্মদপুর এলাকায় গত বছরের ২০ অক্টোবর থেকে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ছয়টি ডাকাতির ঘটনা ঘটেছে। এসব ডাকাতির কিছু সোনা ও টাকা উদ্ধারসহ ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে চারজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
রিমান্ডে থাকা জেএমবির সদস্যরা জিজ্ঞাসাবাদে বলেছেন, তাঁরাসহ পালিয়ে যাওয়া তাঁদের সহযোগীরা সংগঠনের তহবিল গঠনের জন্য এসব ডাকাতি করেছেন। গ্রেপ্তার দুই জঙ্গি কয়েকজন ডাকাতের নামও জানিয়েছেন।


ডিবি সূত্র জানায়, নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটাতে নিষিদ্ধঘোষিত জেএমবির কয়েকজন সদস্য তেজতুরী বাজার এলাকায় জড়ো হয়েছেন বলে গত সোমবার বিকেলে খবর পায় তারা। এই তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করলেও সাত-আটজন জেএমবির সদস্য পালিয়ে যান। গ্রেপ্তার দুই জেএমবি সদস্যের বিরুদ্ধে তেজগাঁও থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে। ওই মামলায় আজ তাঁদের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন