default-image

ঢাকা থেকে নিখোঁজের পরদিন এক সাংবাদিককে সাভারের আশুলিয়ায় হাত–পা বাঁধা অবস্থায় পাওয়া গেছে। তাঁর হাত–পা, মুখ ও শরীরের বিভিন্ন জায়গায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

শুক্রবার সন্ধ্যায় উদ্ধার হওয়া সিয়াম সারোয়ার জামিল (২৯) নেপালের ‘কাঠমান্ডু ট্রিবিউন’ নামের একটি দৈনিকের ঢাকা ব্যুরোর জ্যেষ্ঠ প্রতিবেদক। বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রীয় নেতা সিয়াম সারোয়ার এর আগে আরটিভিতে কাজ করেছেন।

সিয়ামকে উদ্ধারকারীদের মধ্যে আরিফুল ইসলাম সাব্বির নামের একজন তাঁর রাজনৈতিক সংগঠনের কর্মী। তিনি প্রথম আলোকে বলেন, স্থানীয় দুই ব্যক্তি আশুলিয়ার নিরিবিলি নামক জায়গায় হাত–পা বাঁধা অবস্থায় সিয়ামকে পড়ে থাকতে দেখেন। তখন তাঁরা সিয়ামের কাছে ঘটনা শুনে তাঁর স্ত্রী শারমিন সুলতানার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করেন। শারমিন ঘটনাটি তাঁকে (আরিফুল) জানালে তিনি ঘটনাস্থলে যান এবং সিয়ামের স্বজনেরাও সেখানে আসেন।

বিজ্ঞাপন

সিয়ামের বরাত দিয়ে আরিফুল জানান, বৃহস্পতিবার সকালে তিনি সাভারে যাওয়ার জন্য আমিনবাজার সেতু ধরে হাঁটছিলেন। একপর্যায়ে পাঁচ-ছয় ব্যক্তি তাঁকে একটি গাড়িতে তুলে নেন এবং তাঁর হাত–পা বেঁধে ফেলেন। বৃহস্পতি ও শুক্রবার সারাক্ষণ গাড়িতে ঘুরিয়ে সন্ধ্যার দিকে তাঁকে ওই জায়গায় হাত–পা বেঁধে ফেলে যান। তাঁরা সিয়ামকে হুমকি দিয়ে বলেন, ১০ মিনিট এখানেই থাকতে হবে এবং চিৎকার করলে গুলি করে মারা হবে। এরপর অপহরণকারীরা চলে যায়। তাঁরা সিয়ামের কাছ থেকে টাকা, দুটো মুঠোফোন ছিনিয়ে নিয়ে যান। তাঁকে কেন অপহরণ করা হয়েছিল, তা তিনি জানেন না। অপহরণকারী কাউকেই তিনি চেনেন না। তবে তাঁদের একজন চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় কথা বলেন।

সিয়ামকে উদ্ধারের পর ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ঢাকার পান্থপথের একটি বেসরকারি হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানীর বাসা থেকে বেরিয়ে নাখালপাড়ায় বোনের বাসায় যান সিয়াম। সেখান থেকে বেরোনোর পর নিখোঁজ হন তিনি। শুক্রবার দুপুরে তাঁর স্ত্রী শারমিন সুলতানা তেজগাঁও থানায় নিখোঁজ–সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তেজগাঁও থানার পুলিশ জানায়, বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় সিয়াম ফেসবুকে পোস্ট দিয়েছিলেন, ‘পৃথিবীটা ভীষণ সুন্দর। আর মানুষও। সবাইকে সালাম। ভালো থাকবেন।’

আরিফুল বলেন, সিয়াম পারিবারিক মনোমালিন্য হওয়ার পর বাসা থেকে বেরিয়েছিলেন।

ঢাকার তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মককর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া প্রথম আলোকে বলেন, সিয়ামের কাছ থেকে ঘটনা শুনেছেন। সিয়াম ঢাকায় পৌঁছানোর পর এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন
রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন