default-image

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলমকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করেছে বলে অভিযোগ উঠেছে। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রথম আলোর কাছে এই অভিযোগ করেন।

রিজভীর ভাষ্য, রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত জাতীয়তাবাদী যুবদলের সমাবেশ শেষে বাসায় ফেরার পথে মৎস্য ভবন এলাকা থেকে রফিকুলকে আটক করা হয়।

রিজভী আরও অভিযোগ করেন, রফিকুল ছাড়াও জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে বাসায় ফেরার পথে যুবদলের আরও কয়েকজন নেতা-কর্মীকে আটক করা হয়েছে। তাঁদের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঠিক কারা যুবদলের নেতা-কর্মীদের আটক করেছে, তা সুনির্দিষ্ট করে বলতে পারেননি রিজভী।

রিজভীর অভিযোগের বিষয়ে জানতে পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার এস এম শামীমের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে প্রথম আলো। কিন্তু তিনি ফোন ধরেননি।

কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যু এবং নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষকালে গুলিতে সাংবাদিক বুরহান উদ্দিন নিহত হওয়ার প্রতিবাদে আজ সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে যুবদল।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হয়ে লেখক মুশতাক ১০ মাস ধরে কারাগারে বন্দী ছিলেন। গত ২৫ ফেব্রুয়ারি রাতে তিনি কারাগারে মারা যান।

১৯ ফেব্রুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের বিবদমান দুই পক্ষের সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে মারা যান সাংবাদিক বুরহান উদ্দিন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন