default-image

বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের (চিরুনি অভিযান) তৃতীয় দিনে ৮৫টি স্থাপনায় এডিস মশার লার্ভা পেয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ দিন মোট ১৩ হাজার ৬৮৮টি বাড়ি, স্থাপনা ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়েছে।

আজ সোমবার ৫৪টি ওয়ার্ডে একযোগে অভিযান চালিয়ে এমন চিত্র দেখা যায় বলে ডিএনসিসির পক্ষ থেকে বলা হয়। এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে গত শনিবার থেকে দ্বিতীয় দফায় অভিযান শুরু করেছে ডিএনসিসি।

চিরুনি অভিযানের প্রথম দিন গত শনিবার ৯১টি স্থাপনায় এডিসের লার্ভা পাওয়া গেছে। ওই দিন জরিমানা করা হয় ১ লাখ ৫৫ হাজার টাকা। পরদিন রোববার ৯৯টি স্থাপনায় লার্ভা পাওয়া যায়। এদিন জরিমানা করা হয় প্রায় ৩ লাখ টাকা।

গত শনিবার থেকে শুরু হওয়া চিরুনি অভিযান টানা ১০ দিন চালানো হবে। শুক্রবার বাদে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

আজ সোমবার ডিএনসিসির জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়, চিরুনি অভিযানের তৃতীয় দিনে মোট ৮৫টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। এ ছাড়া ৭ হাজার ৯০৯টি বাড়ি/স্থাপনায় এডিস মশার বংশবিস্তারের উপযোগী পরিবেশ পাওয়া গেছে। লার্ভা থাকায় বাসা, বাড়ি ও স্থাপনার মালিকদের বিরুদ্ধে ১৮টি মামলা হয়েছে। জরিমানা করা হয় ২ লাখ ২২ হাজার ৮০০ টাকা।

বিজ্ঞাপন
রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন