default-image

হত্যা, বিস্ফোরক, অগ্নিসংযোগসহ ৯ মামলায় গ্রেপ্তারি পরোয়ানার আসামি কাজী বোরহানউদ্দিনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বৃহস্পতিবার ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব-৭-এর একটি দল। বোরহানউদ্দিনের বিরুদ্ধে ফেনীর দাগনভূঞায় হত্যা, বিস্ফোরক ও অগ্নিসংযোগের ঘটনায় ৯টি মামলা রয়েছে।

র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কে এম আজাদ আজ শুক্রবার বোরহানউদ্দিনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বোরহানউদ্দিনকে ফেনীর দাগনভূঞা থানায় হস্তান্তর করা হয়েছে। তাঁর বাড়ি ফেনীর দাগনভূঞা থানার মোমারিজপুরে।

র‍্যাব সূত্র জানায়, ২০১৩ ও ২০১৪ সালে দাগনভূঞায় জ্বালাও-পোড়াও ও অগ্নিসংযোগ করে এলাকায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা হয়েছিল। ওই ঘটনায় বোরহানউদ্দিনের বিরুদ্ধে দাগনভূঞা থানায় ৯টি মামলা হয়। এরপরই বোরহান দক্ষিণ আফ্রিকায় আত্মগোপন করেছিলেন। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের র‍্যাব-৭-এর একটি দল জানতে পারে, বোরহান দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় হজরত শাহজালাল বিমানবন্দরে এসেছেন। ওই তথ্যের ভিত্তিতে র‌্যাব গতকাল শাহজালাল বিমানবন্দর এলাকায় অবস্থান নেয়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে বোরহান পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব।

বিজ্ঞাপন
রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন