না.গঞ্জে বিস্ফোরণে নিহতদের পরিবার ও দগ্ধদের ৫০ লাখ টাকা করে দিতে রিট

বিজ্ঞাপন
default-image

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবার ও দগ্ধদের প্রত্যেককে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশনা চেয়ে রিট করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

নারায়ণগঞ্জের বাসিন্দা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য আইনজীবী মার-ই-য়াম খন্দকার আজ সোমবার রিটটি করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কাদের দায়িত্বে অবহেলায় ওই ঘটনা ঘটেছে, তা নির্ধারণে আদেশ চাওয়া হয়েছে রিটে। এ ছাড়া মানসম্মত সেবা নিশ্চিতে গ্যাস, বিদ্যুৎ, পানি সরবরাহ ও টেলিফোনের মতো সেবা প্রদানকারী সংস্থাগুলো যাতে তাদের সেবা নিয়মিত তদারকি করে, সে জন্য আদেশ চাওয়া হয়েছে। রিটে স্বরাষ্ট্রসচিব, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সাতজনকে বিবাদী করা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পরে আইনজীবী মার-ই-য়াম খন্দকার প্রথম আলোকে বলেন, বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আজ সোমবার রিটটি উপস্থাপন করা হয়। আবেদনটি শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার কার্যতালিকায় আসবে।

৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন ৩৭ জন। দগ্ধ লোকজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। দুর্ঘটনায় এ পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন