বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নিউমার্কেট থানায় তিন মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নিউমার্কেট অঞ্চলের জ্যেষ্ঠ সহকারী কমিশনার শরীফ মো. ফারুকুজ্জামান। আজ তিনি প্রথম আলোকে বলেন, পথচারী নাহিদ হত্যা মামলায় অজ্ঞাত কয়েকজন, পুলিশের ওপর হামলার মামলায় ২৪ জনের নাম উল্লেখসহ ৯০০ জনকে আসামি করা হয়েছে। বাকি আসামিরা অজ্ঞাতনামা। ভিডিও ফুটেজ ও তদন্তে এসব অজ্ঞাতনামা আসামিদের শনাক্ত করে গ্রেপ্তার করা হবে। এ ছাড়া সংঘর্ষের ঘটনায় আজ আহত যে দোকানকর্মচারী মারা গেছেন, সে বিষয়ে আরেকটি মামলা হবে।

নিউমার্কেট থানা সূত্র জানায়, গত সোমবার মধ্যরাত থেকে নিউমার্কেট এলাকায় দোকানমালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। রাতে সংঘর্ষ থামাতে গিয়ে অন্তত ২৫ পুলিশ সদস্য আহত হন। পরদিন গত মঙ্গলবার দিনভর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে পথচারী নাহিদ হাসান নিহত হন। গতকাল বুধবার ঢাকা কলেজের সামনে কয়েকটি ককটেলের বিস্ফোরণ হয়।

নিউমার্কেট থানার পুলিশ জানায়, গতকাল রাতে নাহিদ হত্যায় তাঁর চাচা মো. সাঈদ বাদী হয়ে মামলা করেন। এতে অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়।

এ ছাড়া পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান বাদী হয়ে নিউমার্কেটের ২৪ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাতনামা ৭০০ ব্যক্তিকে আসামি করে মামলা করেন। গতকাল সন্ধ্যায় ঢাকা কলেজের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ ব্যক্তিকে আসামি করে মামলা করেন নিউমার্কেট থানার আরেক পরিদর্শক–তদন্ত ইয়ামিন কবির।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন