কাতার এয়ারওয়েজে করে ইউরোপ থেকে বাংলাদেশে আসা ৯৪ ব্যক্তিকে রাজধানীর আশকোনো হজ ক্যাম্পে নেওয়া হয়েছে। সেখানে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা হবে।

আজ সোমবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কিউআর ৬৩৪ নম্বরের ওই ফ্লাইটটি ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এসব ব্যক্তির মধ্যে ৫৮ জন ইতালি ও বাকি ৩৬ জন ইউরোপের অন্যান্য দেশ থেকে এসেছেন।

এর আগে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের সব দেশ থেকে আকাশপথে যাত্রী আসায় নিষেধাজ্ঞা দিয়েছিল সরকার। গতকাল রোববার সিভিল এভিয়েশনের পক্ষ থেকেও বলা হয়েছিল যে, কোনো বিমান সংস্থা ইউরোপ থেকে যাত্রী বহন করতে পারবে না। তারপরও ইউরোপ থেকে আজ কাতার এয়ারওয়েজের এই ফ্লাইট বাংলাদেশে আসে।

এ ব্যাপারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেছেন, এই ব্যক্তিদের পররাষ্ট্র মন্ত্রণালয় আসার ব্যাপারে অনুমতি দিয়েছে। শেষবারের মতো এই অনুমতি দেওয়া হয়েছে। তবে ইউরোপ থেকে যাত্রী বাংলাদেশে আনায় সিভিল অ্যাভিয়েশন থেকে কাতার এয়ারওয়েজের কাছে অসন্তোষ প্রকাশ করা হয়েছে। বেবিচক কাতার সিভিল এভিয়েশনের কাছে অসন্তোষপত্র পাঠাবে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহরিয়ার সাজ্জাদ বলেছেন, দেশে আসা এই ৯৪ জনের স্বাস্থ্য পরীক্ষা হবে। করোনাভাইরাসের লক্ষণ না থাকলে তাদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হবে।

বিজ্ঞাপন
রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন