নোয়াবের নতুন সভাপতি এ কে আজাদ

বিজ্ঞাপন
default-image

সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সমকালের প্রকাশক এ কে আজাদ।

গত সোমবার রাজধানীর একটি হোটেলে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় ২০২০ ও ২০২১ সালের জন্য নোয়াবের নতুন কমিটি নির্বাচিত হয়। কমিটির সহসভাপতি পদে নিউ এজের সম্পাদকমণ্ডলীর সভাপতি এ এস এম শহীদুল্লাহ খান এবং কোষাধ্যক্ষ পদে মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী নির্বাচিত হয়েছেন।

দুই বছর মেয়াদি নোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচিত সদস্যরা হলেন প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহ্ফুজ আনাম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক, দ্য ইনডিপেনডেন্টের সম্পাদক ও প্রকাশক এম শামসুর রহমান, দৈনিক ভোরের কাগজের পরিচালনা প্রতিষ্ঠান মিডিয়াসিনের ব্যবস্থাপনা পরিচালক তারিক সুজাত এবং দৈনিক বণিক বার্তার প্রকাশক ও সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ।

নির্বাচন বোর্ডের প্রধান জ্যেষ্ঠ সাংবাদিক রিয়াজউদ্দিন আহমদ নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। নির্বাচন বোর্ডের আরও দুই সদস্য ছিলেন দৈনিক ইনকিলাবের সম্পাদক ও প্রকাশক এ এম এম বাহাউদ্দীন ও দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক শাহ হুসাইন ইমাম।

সভায় ২০১৮-১৯ সালের আর্থিক রিপোর্ট ও অডিট রিপোর্ট অনুমোদন করা হয়। এ ছাড়া বাংলাদেশ ও বিশ্বব্যাপী সংবাদপত্রশিল্পের সংকট নিয়ে আলোচনা হয়। বাংলাদেশও এর ব্যতিক্রম নয় উল্লেখ করে আলোচকেরা বলেন, সংকট নিরসনে স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করতে হবে দেশের সংবাদপত্রকে। বিজ্ঞ​প্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন