default-image

পুরান ঢাকার নয়াবাজারে বন্ড চোরাচালানের বিরুদ্ধে অভিযানের ফুটেজ সংগ্রহ করতে গিয়ে হামলা শিকার হয়েছেন বেসরকারি টিভি চ্যানেল নিউজটোয়েন্টিফোরের দুই সংবাদকর্মী। ভাঙচুর করা হয় তাঁদের বহনকারী গাড়ি। ছিনিয়ে নেওয়া হয় ক্যামেরা ও ব্যাকপ্যাক। আজ মঙ্গলবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

আহত দুজন হলেন রিপোর্টার ফখরুল ইসলাম ও ক্যামেরাপারসন শেখ জালাল। গুরুতর আহত অবস্থায় তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে।

চ্যানেলটির নিউজ পোর্টালে জানানো হয়, আজ বেলা দুইটার দিকে পুরান ঢাকার নয়াবাজার এলাকায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এই অভিযান চালানোর সময় তাঁদের ওপর হামলা চালায় অবৈধ বন্ড সন্ত্রাসীরা। হামলার সময় চ্যানেলটির ক্যামেরা ও ব্যাকপ্যাক ছিনতাই করে নেয় তারা। পরে রিপোর্টার ফখরুল ইসলাম ও ক্যামেরাপারসন শেখ জালালকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান সাধারণ লোকজন। মেডিকেলের জরুরি বিভাগে তাঁদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বন্ড সুবিধা নিয়ে আমদানি করা পণ্য খোলাবাজারে বিক্রি করে চলছিল কয়েকটি প্রতিষ্ঠান। ওই সব প্রতিষ্ঠানের বিরুদ্ধে সকাল থেকে অভিযানে নামে বন্ড কমিশনারেট। সেসময় সংবাদ সংগ্রহে নিউজ টোয়েন্টিফোরের রিপোর্টার ও ক্যামেরাম্যান ঘটনাস্থলে যান। হামলাকারীরা নিউজ টোয়েন্টিফোরের রিপোর্টিং টিমের ব্যাকপ্যাক ও ক্যামেরা কেড়ে নেয় এবং প্রতিষ্ঠানটির গাড়িও ভাঙচুর করে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিউজ টোয়েন্টিফোরের ক্যামেরাপারসন শেখ জালাল সাংবাদিকদের বলেন, ‘আমরা বন্ডের সংবাদ সংগ্রহ করতে গেলে তারা আমাদের ওপর হামলা চালায় ও গাড়ি ভাঙচুরসহ ক্যামেরা ও ব্যাকপ্যাক ছিনিয়ে নিয়ে যায়। আমাদের মারধর করে তারা হত্যার হুমকি দেয়।’

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ বক্সের (ইনচার্জ) পরিদর্শক মো. বাচ্চু মিয়া নিউজ টোয়েন্টিফোরের দুই সংবাদকর্মীর চিকিৎসা নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন
রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন