default-image

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, প্রকল্পের টাকা নয়ছয় হোক বা কোনো উইপোকা খেয়ে যাবে এটা তিনি চান না, এটা হতে দেবেন না। প্রকল্পের অর্থ যেন শতভাগ সেই প্রকল্পের জন্য খরচ হয়, এটা নিশ্চিত করতে হবে।

আজ সোমবার দুপুরে ডিএসসিসির প্রধান কার্যালয় নগর ভবনে মেয়র হানিফ মিলনায়তনে ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প’ বিষয়ে অনুষ্ঠিত সভায় শেখ ফজলে নূর তাপস এসব কথা বলেন।

সরকারের অনেক প্রকল্পের টাকা সেই প্রকল্পের জন্য পরিপূর্ণভাবে খরচ হয়নি, তবু খরচ দেখানো হয়। প্রধানমন্ত্রী এ নিয়ে ক্ষোভের সঙ্গেই বলেছিলেন, প্রকল্পের অর্থ উইপোকা খায়। প্রধানমন্ত্রীর এমন মন্তব্য উল্লেখ করে শেখ ফজলে নূর তাপস বলেন, প্রকল্পের টাকা কোনো উইপোকা খেয়ে যাক, এটা তিনি চান না, এটা হতে দেবেন না। এ জন্য কাউন্সিলরদের পূর্ণ সহযোগিতা চেয়েছেন তিনি।

বিজ্ঞাপন

ডিএসসিসির মেয়র বলেন, ‘এর আগে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়ন হলেও শহরের দরিদ্ররা অনেক সেবা থেকে বঞ্চিত ছিল। আমাদের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে শহরের পিছিয়ে পড়া মানুষদের এগিয়ে নিতে চাই।

আমরা আগামীতে নগরে বসবাসরত দারিদ্রের হার ১০ শতাংশের নিচে নামিয়ে আনতে চাই।’

সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামানের সভাপতিত্বে লাইভলিহুড ইমপ্রুভমেন্ট অব আরবান পুওর কমিউনিটিস প্রজেক্টের (এলআইইউপিসি) পরিচালক মো. আবদুল মান্নান, ইউএনডিপির জাতীয় প্রকল্প ব্যবস্থাপক ইয়োগেশ প্রাধানাং এবং ইউকেএইড ঢাকা অফিসের সোশ্যাল ডেভেলপমেন্ট অ্যাডভাইজার আনোয়ারুল হক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন।

মন্তব্য পড়ুন 0