default-image

অমর একুশে গ্রন্থমেলার নতুন সময় নির্ধারণ করা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী, প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বইমেলার কার্যক্রম চলবে।

করোনা সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে ও সরকার কর্তৃক লকডাউন নির্দেশনার পরিপ্রেক্ষিতে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় আজ রোববার এক আদেশে অমর একুশে গ্রন্থমেলার এই নতুন সময় নির্ধারণ করে দিয়েছে।

আদেশে বলা হয়, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বইমেলার কার্যক্রম চলমান রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিজ্ঞাপন

করোনার সংক্রমণ ও মৃত্যু আশঙ্কাজনকভাবে বাড়তে থাকায় পরিস্থিতি সামাল দিতে সারা দেশ ‘লকডাউন’ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামীকাল সোমবার আপাতত সাত দিনের জন্য অবরুদ্ধ অবস্থা শুরু হবে। ৫ এপ্রিল সকাল ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১১টা পর্যন্ত চলাচল ও কাজে নিষেধাজ্ঞা দিয়ে আজ সরকার প্রজ্ঞাপন জারি করেছে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৩১ মার্চ বইমেলার সময়সূচিতে একবার পরিবর্তন আনা হয়েছিল। তখন বলা হয়েছিল, ছুটির দিন ছাড়া অন্যান্য দিন বইমেলা শুরু হবে বেলা ৩টায়। শেষ হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। আর ছুটির দিন বেলা ১১টা থেকে শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত বইমেলা চলবে।

করোনার কারণে এবার বইমেলা পিছিয়ে ১৮ মার্চ থেকে শুরু হয়। সেদিন থেকে ৩১ মার্চের আগপর্যন্ত প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলত। তবে শুক্রবার ও ছুটির দিনে মেলা শুরু হতো বেলা ১১টা থেকে। মেলা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চালানোর সিদ্ধান্ত রয়েছে।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন