default-image

অনুসন্ধানী প্রতিবেদনের জন্য বঙ্গবন্ধু-ডিআরইউ ‘বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেয়েছেন ১৫ জন সাংবাদিক। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) রজতজয়ন্তীর বছরে মুক্তিযুদ্ধ, শিক্ষা, স্বাস্থ্য, অর্থ-বাণিজ্যসহ নানা ক্ষেত্রে সেরা প্রতিবেদনের জন্য এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
default-image

এই পুরস্কারের অর্থমূল্য ১ লাখ টাকা। প্রিন্ট ও অনলাইন সংবাদপত্রের মুক্তিযুদ্ধ শাখায় পুরস্কার পেয়েছেন সমকালের নিজস্ব প্রতিবেদক আবু সালেহ রনি, শিক্ষায় দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের রায়হান এম চৌধুরী, স্বাস্থ্যে কালের কণ্ঠের আরিফুর রহমান, অনুসন্ধানী রিপোর্টে (উন্মুক্ত) প্রথম আলোর কামরুল হাসান, অর্থ-বাণিজ্যে ভোরের কাগজের মরিয়ম সেঁজুতি, সেবা খাতে বাংলা ট্রিবিউনের শাহেদ শফিক, ক্রীড়ায় নয়াদিগন্তের রফিকুল হায়দার ফরহাদ, শিল্প-সংস্কৃতি-ঐতিহ্যে জনকণ্ঠের মনোয়ার হোসেন এবং আইন ও মানবাধিকারে ইত্তেফাকের সমীর কুমার দে।

ইলেকট্রনিক মিডিয়ার সেবা খাতে চ্যানেল টোয়েন্টিফোরের মো. মাকসুদ-উন-নবী, অনুসন্ধানী প্রতিবেদনে যমুনা টেলিভিশনের থ্রি সিক্সটি ডিগ্রি অনুষ্ঠানের ইনচার্জ মো. আলাউদ্দিন আহমেদ ও কাজী ইমতিয়াজ আল মমিন, অর্থ ও বাণিজ্য শাখায় এনটিভির হাসানুল আলম শাওন, স্বাস্থ্যে যমুনা টিভির সাজ্জাদ পারভেজ, নারী ও শিশু বিষয়ে নিউজ টোয়েন্টিফোরের আশিকুর রহমান শ্রাবণ পুরস্কার পেয়েছেন।

অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হন স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0