বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আগে দিনরাত ২৪ ঘণ্টাই সড়কে বা করপোরেশনের নির্ধারিত স্থানে বর্জ্য ফেলা হতো। নতুন মেয়রের ঘোষণা অনুযায়ী আগস্ট মাস থেকে এই নিয়ম পরিবর্তন করা হয়েছে। নতুন নিয়ম অনুযায়ী, সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টার মধ্যে বাসাবাড়ি থেকে বর্জ্য সংগ্রহ করতে হচ্ছে। এসব বর্জ্য নির্ধারিত কনটেইনার বা অন্তর্বর্তীকালীন বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রে রাখা হয়। রাত ১০টা থেকে ভোর ৬টার মধ্যেই এসব বর্জ্য মাতুয়াইল ল্যান্ডফিলে নিয়ে যাওয়ার নির্দেশনা আছে। এ ছাড়া নতুন নিয়ম অনুযায়ী রাত ৯টা থেকে ভোর ৫টার মধ্যে পরিচ্ছন্নতাকর্মীরা রাস্তা ঝাড়ু দেওয়ার কাজ করছেন।

এ প্রসঙ্গে পিসিএসপিদের বর্ধিত হারে বিনিয়োগ ও জনবল নিয়োগ করার নির্দেশনা দিয়ে ডিএসসিসির মেয়র বলেন, ‘কোথাও কোথাও এখনো দিনের বেলায় বর্জ্য সংগ্রহ ও পরিষ্কার করা হচ্ছে। এর মানে হলো, আপনারা এ কাজে এখনো যথাযথভাবে বিনিয়োগ করেননি। আমাদের সূচির বাইরে কিছুই করা যাবে না। তাই এই কাজ সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য আপনারা আরও বেশি জনবল নিয়োগ করুন এবং বেশি বিনিয়োগ করুন। তাহলে বর্জ্য ব্যবস্থাপনার পাশাপাশি আপনারাও অধিক লাভবান হবেন।’

ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর মো. বদরুল আমিনের সঞ্চালনায় সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নূরী অনুষ্ঠানে বক্তব্য দেন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন