ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মাওলানা আবু সালেহ পাটোয়ারী থাকবেন সকাল ৯টার তৃতীয় জামাতে ইমামের দায়িত্বে।

সকাল ১০টার চতুর্থ জামাতে ইমামতি করবেন হাফেজ মাওলানা এহসানুল হক। বেলা পৌনে ১১টার সর্বশেষ ঈদের জামাতে ইমামতি করবেন মাওলানা মুহিউদ্দিন কাসেম।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পাঁচটি জামাতের কোনটিতে কোনো একজন ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মো. আবদুল্লাহ।

আগামীকাল রোববার বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে পরদিন সোমবার পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হবে। আর এদিন বাংলাদেশের কোথাও চাঁদ দেখা না গেলে সোমবার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সে ক্ষেত্রে ঈদ উদ্‌যাপিত হবে আগামী মঙ্গলবার।

ঈদ কোন দিন হবে, কাল সে বিষয়ে নিশ্চিত হওয়া যাবে। এদিন সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে সভা করবে জাতীয় চাঁদ দেখা কমিটি।

ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শনিবার জানানো হয়েছে, আগামীকাল সন্ধ্যা সাতটায় অনুষ্ঠেয় সভায় সভাপতিত্ব করবেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। সভায় ১৪৪৩ হিজরি সনের শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে ঈদুল ফিতর উদ্‌যাপনের তারিখ নির্ধারণ করা হবে।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ টেলিফোন নম্বরে ফোন করে এবং ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন