default-image

আলুর পাইকারি দর কেজিপ্রতি ৩০ টাকা নির্ধারণ করে দিয়েছিল সরকার। অথচ সেই আলু বিক্রি হচ্ছিল ৪০-৪২ টাকা দরে। এই অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর কৃষি বাজারের সাতটি প্রতিষ্ঠানকে চার লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বেলা ১১টা থেকে বেলা দুইটা পর্যন্ত এই অভিযান চলে। র‌্যাব-৩ ও কৃষি বিপণন অধিদপ্তর যৌথভাবে এই অভিযান চালায়। জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো—মেসার্স তানহা এন্টারপ্রাইজ, মায়ের দোয়া বাণিজ্যালয়, মুন্সিগঞ্জ বাণিজ্যালয়, মেসার্স আল্লার দান ভান্ডার, মেসার্স মানিক এন্টারপ্রাইজ, নিউ বিক্রমপুর বাণিজ্যালয় এবং মেসার্স নিউ শাহ আলম।

বিজ্ঞাপন

এর মধ্যে নিউ বিক্রমপুর বাণিজ্যালয় ও মুন্সিগঞ্জ বাণিজ্যালয়কে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মানিক এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। বাকি চারটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু প্রথম আলোকে বলেন, ২২ অক্টোবর সব পক্ষের সঙ্গে সভা করে সরকার কোল্ড স্টোরেজ থেকে আলু বিক্রির ক্ষেত্রে ২৮ টাকা কেজি এবং পাইকারি বিক্রির ক্ষেত্রে ৩০ টাকা কেজি নির্ধারণ করে দেয়। কিন্তু তা না মেনে এই প্রতিষ্ঠানগুলো ৪০ থকে ৪২ টাকা কেজি দরে আলু বিক্রি করছিল। এ জন্য তাদের জরিমানা করা হয়েছে।

মন্তব্য পড়ুন 0