default-image

করোনাভাইরাসের কারণে খাদ্যসংকটে থাকা রাজধানীর নিম্ন আয়ের ভাসমান মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সোসাইটির পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় ভাসমান মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ অব্যাহত রয়েছে।

সোসাইটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, ১৪ এপ্রিল প্রথম রোজার দিন থেকে এই মানবিক কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় এই কার্যক্রম চলমান। স্বাস্থ্যবিধি মেনেই সব কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে জানিয়েছে রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ।

প্রতিদিন রাজধানীর ৩০০ ভাসমান অসহায় মানুষের হাতে রান্না করা খাবারের প্যাকেট পৌঁছে দিচ্ছেন রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকেরা। এ ছাড়া ১৪ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত ৩ দিনে চট্টগ্রাম রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে ৩২০ জন, বরগুনা জেলা রেড ক্রিসেন্টের উদ্যোগে ১১০ জন, মুন্সিগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে ৫০ জন, হবিগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে ১ হাজার ৩০০ জন, জাতীয় সদর দপ্তরের পক্ষ থেকে ৬০০ জনসহ সর্বমোট ২ হাজার ৩৮০ জন অসহায় ভাসমান নিম্ন আয়ের মানুষের মধ্যে রান্না করা খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন

আজ রোববার বিকেলে জাতীয় সদর দপ্তরের যুব রেড ক্রিসেন্টের সদস্যরা রাজধানীর বিভিন্ন এলাকায় বসবাসরত নিম্ন আয়ের অসহায় মানুষের মধ্যে রান্না করা স্বাস্থ্যসম্মত খাবার পৌঁছে দেন। এর আগে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. হাবিবে মিল্লাত রান্নাস্থল ঘুরে দেখেন এবং বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।

default-image

মনঃসামাজিক সহায়তা সেল চালু

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বাস্থ্য বিভাগ করোনাকালে মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মনঃসামাজিক সহায়তা সেল চালু করেছে। অফিস চলাকালে সপ্তাহের রবি থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে ফোনকলের মাধ্যমে সেবা পাওয়া যাবে। তবে রমজান মাসে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত এই সেবা গ্রহণ করা যাবে। দুটি মোবাইল নম্বরে কল করে (০১৮১১৪৫৮৫৪১ ও ০১৮১১৪৫৮৫৪২) বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে সেবা নেওয়া যাবে।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন