default-image

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকাডুবির ঘটনায় উদ্ধার তিন বাংলাদেশি ঢাকায় ফিরেছেন। আজ শুক্রবার ভোর ৫টা ৩৮ মিনিটে টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তাঁরা।

তাঁরা হলেন মাহফুজ আহাম্মেদ, বিল্লাল আহাম্মেদ ও বাহাদুর।

বিমানবন্দর সূত্র এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে। তবে তাঁদের বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি। ওই তিনজনকে এখনো ইমিগ্রেশনে রাখা হয়েছে।

গত ৯ মে ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকাডুবির ঘটনায় ১৪ বাংলাদেশিকে জীবিত উদ্ধার করে স্থানীয় জেলে ও নৌবাহিনী। এই ১৪ জনের মধ্যে ৪ জন আছেন সেখানকার হাসপাতালে। তিনজনকে দেশে ফেরত পাঠানো হলো। বাকি সাতজন এই মুহূর্তে ফিরতে রাজি হয়নি বলে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের প্রতিনিধিরা তাঁদের ফেরত পাঠায়নি। তাঁদের আরও সময় দেওয়া হয়েছে।

এর আগে গত ২১ মে ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ১৫ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনেন ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের প্রতিনিধিরা। তাঁদের গত ১০ থেকে ১২ মের মধ্যে ভূমধ্যসাগর থেকে উদ্ধার করে তিউনিসিয়ার কোস্টগার্ড।

ইউএনএইচসিআরের তথ্যমতে, চলতি বছরের প্রথম চার মাসে লিবিয়া থেকে ইউরোপে পাড়ি জমাতে গিয়ে অন্তত ১৬৪ জন মানুষের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0