default-image

রাজধানীর মগবাজারের চৌরাস্তায় ঘরোয়া হোটেলের পাশে নবনির্মিত একটি দোকানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দুজন আহত হয়েছেন। মঙ্গলবার রাত আনুমানিক পৌনে আটটার দিকে এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তিদের নাম মোস্তফা মনোয়ার হোসেন (৩৮)। তিনি ওই দোকানের মালিক ও এসএ টিভির নিউজ এডিটর। অন্যজন ফজলুল হক সাওন (৪৫)। তিনি জাগোনিউজটোয়েন্টিফোরডটকমের বিশেষ প্রতিনিধি। বর্তমানে তাঁরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি আছেন।

পুলিশ ও আহত দুই সাংবাদিকের সহকর্মীদের সূত্রে জানা যায়, সম্প্রতি ওই দুজন মগবাজার চৌরাস্তার কাছে বৈদ্যুতিক যন্ত্রপাতি বিক্রির উদ্দেশ্যে একটি দোকান ভাড়া নেন। দোকানটি রং করা ও সাজসজ্জার কাজ চলছিল। মঙ্গলবার রাত পৌনে আটটার দিকে ওই দুজন দোকানে যান। এরপর দোকানের শাটার উঠিয়ে আলো জ্বালানোর উদ্দেশ্যে বৈদ্যুতিক সুইচ চাপেন। এর সঙ্গে সঙ্গেই সেখানে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ওই দুজনের শরীরের বিভিন্ন জায়গা পুড়ে যায়। তাঁদের আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল খান চিকিৎসকদের বরাতে বলেন, মনোয়ারের মুখমণ্ডল, দুই হাতসহ শরীরের ১৩ শতাংশ ঝলসে গেছে। সাওনের মুখ, হাতসহ শরীরের ২৪ শতাংশ ঝলসে গেছে। বর্তমানে তাঁরা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছেন।

বিজ্ঞাপন
রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন