default-image

লকডাউনের কারণে কর্মহীন ১ হাজার ২০০ পরিবহনশ্রমিকের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও এনা ট্রান্সপোর্ট লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্যাহ।

আজ রোববার সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে তিনি তাঁর নিজস্ব তহবিল থেকে এই খাদ্যসামগ্রী বিতরণ করেন। বিতরণ করা খাদ্যসামগ্রীর মধ্যে চাল, আলু, তেল, ডাল ও পেঁয়াজ রয়েছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে খন্দকার এনায়েত উল্যাহ বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে সব গণপরিবহন বন্ধ রাখতে হয়েছে। এ অবস্থায় দেশের সব পরিবহনমালিক, মালিক সমিতি, পরিবহন কোম্পানির নেতাদের তিনি নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে আহ্বান জানান।

পরিবহন মালিক সমিতির এই নেতা আরও বলেন, পরিবহনশ্রমিকেরা কাজ করলে বেতন পান, না করলে পান না। ফলে যে কয়দিন লকডাউন অবস্থায় থাকে, সে কয়দিন তাঁরা বেতন পাবেন না। তখন অনেককেই না খেয়ে থাকতে হতে পারে । মালিক সমিতি টার্মিনালগুলোতে শ্রমিকদের জন্য রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে। পরিবহন মালিকেরা এগিয়ে এলে শ্রমিকেরা কেউ না খেয়ে থাকবে না। তাঁর আশা, সব শ্রমিক ইউনিয়নও একই কাজ করবে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাদিকুর রহমান, কার্যকরী সভাপতি ওসমান আলী, সাধারন সম্পাদক মো. শহিদুল্লাহ, মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি মো. আবুল কালাম প্রমুখ।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন