default-image

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের নির্দেশে দলটির নেতা-কর্মীরা ২৮ এপ্রিল হরতাল চলাকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছিলেন। আর এসবে নেতৃত্ব দিয়েছিলেন মিজমিজি উত্তর পাড়ার বায়তুল নাজাত জামে মসজিদের ইমাম মো. আবু বক্কর সিদ্দিক (২৮)।

গ্রেপ্তার আবু বক্কর সিদ্দিক আজ মঙ্গলবার আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এই তথ্য জানিয়েছেন বলে পিবিআই সূত্রে জানা গেছে।

পিবিআই সূত্র বলছে, আবু বক্কর তাঁর জবানবন্দিতে বলেছেন, মামুনুল হক সিদ্ধিরগঞ্জ থানার হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা মাহমুদুল হাসান পাটোয়ারীকে হরতাল সফল করার জন্য কার্যক্রম পরিচালনা করতে বলেছিলেন। আর মাহমুদুল হাসান পাটোয়ারী তাঁকে (আবু বক্করকে) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নেতৃত্বে অবস্থান করে জ্বালাও-পোড়াওসহ গাড়ি ভাঙচুরের দায়িত্ব দিয়েছিলেন।

পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার প্রথম আলোকে বলেন, মামুনুল হকের নির্দেশে যে হরতালের দিন তাণ্ডব চলেছিল, তা এই প্রথম কেউ জবানবন্দিতে জানালেন। তিনি বলেন, জবানবন্দিতে যাঁদের সংশ্লিষ্টতার বিষয়টি এসেছে এবং ওই দিন যাঁরা তাণ্ডব চালিয়েছিলেন, তাঁদের সবাইকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

বিজ্ঞাপন
রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন