default-image

রাজধানীর মিরপুর ১১ নম্বর সেকশনের ৪ নম্বর সড়কে আজ শুক্রবার দ্বিতীয় দিনের মতো অবৈধ স্থাপনার উচ্ছেদ কার্যক্রম চালাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সকাল ১০টা থেকে শুরু হয়েছে এ অভিযান। গতকাল বৃহস্পতিবার এ সড়কের জায়গা দখল করে গড়ে ওঠা প্রায় ৪০০ দোকানপাট ও ভবন উচ্ছেদ করা হয়।  
সরেজমিনে দেখা গেছে, গতকাল সড়ক থেকে যেসব অবৈধ স্থাপনা ভাঙা হয়, সেগুলোই আজকের অভিযানে পুরোপুরি অপসারণ করা হচ্ছে। স্থাপনাগুলো থেকে ব্যক্তি উদ্যোগে মালামাল সরিয়ে নিচ্ছেন ব্যবসায়ী ও ভবনের বাসিন্দারা। কোনো রকমের বিশৃঙ্খলা এড়াতে গতকালের মতো আজও অভিযানকালে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। সাধারণ লোকজনকে ঘটনাস্থলে ঢুকতে দিচ্ছে না তারা।

বিজ্ঞাপন
default-image

মিরপুরে উচ্ছেদ অভিযানে গতকাল বৃহস্পতিবার ডিএনসিসির কর্মকর্তা ও পুলিশের সঙ্গে স্থানীয় লোকজনের পাল্টাপাল্টি ধাওয়া চলে। অভিযানে স্থানীয় লোকজন বাধা দিলে এ পরিস্থিতি তৈরি হয়। স্থানীয় বিহারিদের সঙ্গে সেখানকার রাজনৈতিক নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া চলে। আজ পরিস্থিতি শান্ত রয়েছে।
অবৈধ স্থাপনার উচ্ছেদ কার্যক্রম দেখতে ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলামের ঘটনাস্থলে আসার কথা রয়েছে।

default-image

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল-২-এর আঞ্চলিক কর্মকর্তা এ এস এম সফিউল আজম বলেন, দ্বিতীয় দিনের মতো সড়ক থেকে অবৈধ স্থাপনা অপসারণ করা হচ্ছে। মাস্টারপ্ল্যান অনুযায়ী, ৬০ থেকে ৭৫ ফুট প্রশস্ত সড়কটির দখল করে নেওয়া জায়গাগুলো উদ্ধার করা হবে।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন