বিজ্ঞাপন
বিজ্ঞাপন

র‍্যাব সূত্র জানায়, শনিবার র‍্যাব-৪–এর কাছে গোপন খবর আসে, মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানসংলগ্ন দিয়াবাড়ী রোড মাজারবেষ্টনী মার্কেটের পাশে কাঁচামাল ও ফলের আড়তের সামনে চাঁদাবাজি হচ্ছে। ওই তথ্যের ভিত্তিতে বেলা সাড়ে ১১টার দিকে র‍্যাব-৪–এর একটি দল সেখানে অভিযান চালায়। র‍্যাব সদস্যরা চাঁদাবাজির টাকাসহ হাতেনাতে ছয়জনকে গ্রেপ্তার করেন। তাঁদের কাছ থেকে চাঁদাবাজির ৬ হাজার ৯৭৩ টাকা ও পাঁচটি মুঠোফোন উদ্ধার করা হয়। আটক ছয়জনের বিরুদ্ধে শাহ আলী থানায় চাঁদাবাজির মামলা হয়েছে। পরে তাঁদের শাহ আলী থানায় সোপর্দ করা হয়।

একজন আড়তদার প্রথম আলোকে বলেন, সারা দেশ থেকে কাঁচামাল ও বিভিন্ন ধরনের ফল নিয়ে শতাধিক ট্রাক ও পিকআপ দিয়াবাড়ী রোডের এই আড়তে আসে। এ সময় স্থানীয় সন্ত্রাসী নাবিলের নেতৃত্বে তাঁর সহযোগীরা কাঁচামাল ও ফলভর্তি ট্রাক থেকে ২০০ টাকা করে চাঁদা আদায় করেন। রাজধানীর বিভিন্ন স্থান থেকে আসা ক্ষুদ্র ব্যবসায়ীরা এসব আড়ত থেকে কাঁচামাল ও ফল কিনে ভ্যানে তোলার পর সেগুলো আটকে ৫০ থেকে ১০০ টাকা চাঁদা আদায় করেন সন্ত্রাসীরা। নাবিল একজন সাংসদের নাম ভাঙিয়ে এ চাঁদাবাজি করছেন।

অভিযান পরিচালনার সঙ্গে যুক্ত র‍্যাব-৪–এর কোম্পানি কমান্ডার-১ মেজর কামরুল হোসেন আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, সন্ত্রাসীরা ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে চাঁদা আদায় করে আসছিলেন। গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে ওই এলাকায় চাঁদাবাজদের একটি দীর্ঘ তালিকা পেয়েছে র‍্যাব। তাঁদের গ্রেপ্তারে অভিযান চলছে।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন