উত্তরার জসীমউদ্‌দীন-আজমপুর এলাকার সড়কে অবস্থান নেন ইন্ট্রাকো ডিজাইন লিমিটেড ও ইন্ট্রাকো ফ্যাশন লিমিটেড নামের দুটি গার্মেন্টসের শ্রমিকেরা। উত্তরার দুটি গার্মেন্টসের মালিক একই ব্যক্তি।

পল্লবীর রাস্তায় অবস্থান নেওয়া শ্রমিকদের ভাষ্য, তাঁদের গার্মেন্টসে প্রায় ৩০০ শ্রমিক আছেন। তাঁদের কেউই এ বছরের জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চের বেতন পাননি। সব বকেয়া বেতন ও ঈদ বোনাস ২০ এপ্রিল দেওয়ার কথা ছিল। কিন্তু এখন পর্যন্ত তাঁরা টাকা পাননি। গার্মেন্টসমালিকও দুই সপ্তাহ ধরে কারখানায় আসছেন না।

নাম প্রকাশ না করার শর্তে কটন টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেলস লিমিটেডের এক শ্রমিক বলেন, বকেয়া বেতনের দাবিতে তাঁরা ২৩ এপ্রিল সড়ক অবরোধ করেছিলেন। তখন মালিকের সঙ্গে যোগাযোগ করে পুলিশ বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিয়েছিল। কিন্তু তাঁরা আজও কোনো বেতন পাননি। কারও সঙ্গে যোগাযোগও করতে পারছেন না।

পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) তোফায়েল আহমেদ প্রথম আলোকে বলেন, ‘শ্রমিকেরা রাস্তা আটকে বিক্ষোভ শুরু করেন। এতে এক পাশের রাস্তা বন্ধ থাকায় যানজট তৈরি হয়।’

উত্তরার ইন্ট্রাকো ডিজাইন লিমিটেড ও ইন্ট্রাকো ফ্যাশন লিমিটেডের শ্রমিকেরা বলেন, তাঁদের কারও দুই মাসের বেতন, আবার কারও তিন মাসের বেতন বকেয়া আছে। ওভারটাইম ও বোনাসও তাঁরা পাননি। এ কারণে তাঁরা সড়কে নেমেছেন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন