মোড়ক উন্মোচিত হলো পাঁচটি বইয়ের

বিজ্ঞাপন
default-image

ঢাকায় জাতীয় প্রেসক্লাবে এক আয়োজনে পাঁচটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আজ বৃহস্পতিবার বিকেলে ছিল এই আয়োজন।

কলকাতার প্রথম আলোর প্রতিনিধি অমর সাহার লেখা ‘প্রথম আলোয় পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচন ২০১৯’ শীর্ষক বইটিসহ আরও চারটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। অন্য চারটি বই হলো মোহসীনুল হকের ‘গণজাগরণ সংগীত সংকলন’ ও ‘ইসলামী সংগীত বিতান’, শিকদার আবদুস সালামের ‘গীতিময় গীতিকা’ এবং আবদুর রহমানের ‘কবিতার জগতে কবিতায় হাতেখড়ি’।

মোড়ক উন্মোচন করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য আবদুল মান্নান চৌধুরী। এই আয়োজনে সভাপতিত্ব করেন সাবেক তথ্যসচিব সৈয়দ মার্গুব মোর্শেদ। এই প্রকাশনা উৎসবে বই নিয়ে আলোচনায় অংশ নেন ঢাকার আইডিয়াল ক্যাডেট স্কুলের অধ্যক্ষ এম এ মান্নান মুনির, মানবাধিকার খবরের সম্পাদক রিয়াজ উদ্দিন, দৈনিক ডেলটা টাইমস পত্রিকার নির্বাহী সম্পাদক আমিনুর রহমান চৌধুরী, লেখক শিকদার আবদুস সালাম, মোহসীনুল হক, কবি আবদুর রহমান, কবি খোশনূর, রাহেলা বেগম, সাংবাদিক অমর সাহা ও প্রকাশনা সংস্থার কর্ণধার অমর হাওলাদার।

এই প্রকাশনা উৎসবের আয়োজন করে ঢাকার প্রকাশনা সংস্থা অমর প্রকাশনী। পাঁচটি বইয়ের মোড়ক উন্মোচন করে প্রধান অতিথি উপাচার্য আবদুল মান্নান চৌধুরী বলেন, তিনটি বই হলো সংগীতের, একটি কাব্য গ্রন্থ এবং অন্যটি ভারতের লোকসভা নির্বাচন নিয়ে পশ্চিমবঙ্গের লোকসভার ৪২টি আসন নিয়ে প্রাক্‌–নির্বাচনী পর্যালোচনা, সেই সঙ্গে ভারত ও পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের ফলাফলসহ খুঁটিনাটি তথ্য। বইগুলো পাঠকদের ভালো লাগলে লেখকদেরও শ্রম সার্থক হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন