তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপকমিশনার মৃত্যুঞ্জয় দে সজল প্রথম আলোকে জানিয়েছেন, যাঁরা অকারণে বাসা থেকে বের হয়েছেন, তাঁদের আটক করা হয়েছে।

default-image

পুলিশের মিরপুর বিভাগের উপকমিশনার আ স ম মাহাতাবউদ্দিন বলেন, মিরপুরের দারুস সালাম, পল্লবীসহ বিভিন্ন থানা এলাকায় পুলিশ অভিযান চালায়। সকাল থেকে মিরপুর বিভাগের ছয় থানার পুলিশ টহল দিচ্ছিল। মানুষ সরকারি বিধিনিষেধ না মেনে রাস্তায় বের হন। তাঁদের মধ্যে কেউ জানান, লকডাউন কেমন হয়, তা দেখতে বের হয়েছেন। কেউ বলেন, তাঁরা লকডাউনের কথা জানেন না।

জরিমানা ও মামলা

এ ছাড়া বিধিনিষেধ অমান্য করায় ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালত মোট ৪ লাখ ৯২ হাজার ৫০৭ টাকা জরিমানা আদায় করেছেন। আর সাজা দিয়েছেন আটজনকে। তাঁরা সবাই গুলশানের বাসিন্দা।

এই দিনে রাজধানীর বিভিন্ন সড়ক থেকে ট্রাফিক বিভাগ মোট ২৭৪টি গাড়ির বিরুদ্ধে মামলা দিয়ে মোট ৪ লাখ ৬৩ হাজার ৫০ টাকা জরিমানা করেছে। এ ছাড়া বিভিন্ন এলাকা থেকে জব্দ করেছে ৬টি যানবাহন এবং রেকারিং করেছে ৭৭টি যানবাহন।

সারা দেশে র‌্যাবের টহল
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সারা দেশে ১৫৭ টহল ও ১০৮ চেকপোস্ট পরিচালনা করে। বিধিনিষেধ অমান্য করায় ৪০টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮২ জনের কাছ থেকে ১ লাখ ৩২ হাজার ৩৯৫ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন