default-image

রাজধানীর পল্টনে বোমাসদৃশ বস্তুসহ এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। ওই ব্যক্তি বায়তুল মোকাররম মসজিদ মার্কেটের একটি স্বর্ণের দোকানে স্বর্ণালংকার কিনতে গিয়েছিলেন। দাম না দিয়েই দুটি চুড়ি নিয়ে চলে আসার সময় দোকানদারকে বোমাসদৃশ ওই বস্তু দেখিয়ে বিস্ফোরণ ঘটানোর ভয় দেখান। পরে আশপাশের লোকজন তাঁকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

আটক ব্যক্তি পুলিশের কাছে বলেন, তাঁর নাম সাইফুল ইসলাম (২৮)। তাঁর বাড়ি শরীয়তপুরের নড়িয়ার নাজিরপুরে। তাঁর আড়াই মাসের এক ছেলেসন্তান রয়েছে।
খবর পেয়ে বোমাসদৃশ বস্তুটি নিষ্ক্রিয় করতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বোমা নিষ্ক্রিয়করণ দল ঘটনাস্থলে পৌঁছায়।

বিজ্ঞাপন

ডিবির মতিঝিল অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার আতিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, শনিবার রাত সাড়ে আটটার দিকে ওই ব্যক্তি বায়তুল মোকাররম মসজিদ মার্কেটের একটি জুয়েলার্সে যান। তিন ভরি ওজনের দুটি হাতের চুড়ি দেখেন।

একপর্যায়ে দাম না দিয়েই নিজের পকেটে বা ব্যাগে ঢোকান। দোকানদার তখন দাম চাইলে তিনি বোমাসদৃশ বস্তুটি বের করে বিস্ফোরণ ঘটাবেন বলে হুমকি দেন। দোকানের কর্মচারীরা তখন তাঁকে জাপটে ধরে ফেলেন।

আতিকুল ইসলাম বলেন, ওই ব্যক্তি নিজের পরিচয় সম্পর্কে যেসব তথ্য দিয়েছেন, তা যাচাই করা হচ্ছে। একই সঙ্গে তাঁর উদ্দেশ্য কী ছিল, তাও খতিয়ে দেখা হচ্ছে। তিনি পল্টন থানা-পুলিশের হেফাজতে রয়েছেন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন