default-image

রাষ্ট্রের অস্তিত্বের স্বার্থে প্রতিষ্ঠানগুলোর অভ্যন্তরীণ দুর্বলতা চিহ্নিত করে তার প্রতিকার করা জরুরি বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে আইনের অধীনে পরিচালনা না করে ব্যক্তিগত ও পারিবারিক স্বার্থে ব্যবহার করা হচ্ছে। ফলে রাষ্ট্রের অভ্যন্তরীণ শৃঙ্খলা চরম ঝুঁকিতে পড়েছে। এতে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর অন্তর্নিহিত শক্তি বিনষ্ট হয়ে যাচ্ছে, নৈতিকভাবে অসার হয়ে পড়ছে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ শনিবার জেএসডি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন আ স ম রব।
আ স ম রব বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই লগ্নে রাষ্ট্রের ভূমিকা চরম বেদনার।

বিজ্ঞাপন

ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের জমিতে অন্যায়, অপশাসন ও নিপীড়নের বীজ পল্লবিত হচ্ছে প্রতিদিন। এভাবে চলতে থাকলে রাজনৈতিক নৈরাজ্য সব অর্জনকে গ্রাস করে ফেলবে। একুশের প্রতিবাদী চেতনায় বায়ান্নের মতো সম্মিলিতভাবে সব অন্যায় ও অবিচার রুখতে হবে।

দলের কার্যকরী সভাপতি সা কা ম আনিছুর রহমান খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন কার্যকরী সভাপতি মোহাম্মদ সিরাজ মিয়া, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন