default-image

রাজধানীর লালবাগ এলাকায় মাস্ক না পরায় ১১ জনকে জরিমানা করা হয়েছে। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযান পরিচালনা করা হয়।

আজ শনিবার বেলা ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালত লালবাগের কেল্লার মোড় বাজার এলাকায় অভিযান শুরু করেন। এ সময় ওই এলাকায় মাস্ক ছাড়া ঘোরাফেরা করা এবং মাস্ক না পরে ব্যবসা পরিচালনা করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ১১ জনকে জরিমানা করেন। এ সময় ১১টি মামলায় ওই ব্যক্তিদের কাছ থেকে ২ হাজার ৮০ টাকা জরিমানা আদায় করা হয়।

বিজ্ঞাপন
default-image

ঘণ্টাব্যাপী এই অভিযানের পাশাপাশি ওই এলাকায় অসচ্ছল ব্যক্তিদের মাঝে বিনা মূল্যে এক বাক্স মাস্ক বিতরণ করা হয়। এই অভিযানের নেতৃত্ব দেন লালবাগ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান।

ফারজানা রহমান প্রথম আলোকে বলেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ ঠেকাতে এবং স্বাস্থ্যবিধি না মানায় ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের পাশাপাশি দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ ও মাস্ক পরতে সচেতন করতে প্রচার চালানো হয়। মাস্ক নিয়ে এই অভিযান অব্যাহত থাকবে।

এদিকে আজ সকালে রাজধানীর ইসলামপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না পরার অপরাধে এবং মাস্ক না পরে ব্যবসা পরিচালনা করার অপরাধে মোট ২৮টি মামলা করা হয়। এসব মামলায় ২৮ জনের কাছ থেকে অর্থ দণ্ড হিসেবে ছয় হাজার ৫০০ টাকা আদায় করা হয়। কোতোয়ালি রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিনের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

মন্তব্য পড়ুন 0