default-image

জাতীয় সংসদে শিক্ষকদের কোনো প্রতিনিধি নেই। অথচ নির্বাচনের সময় শিক্ষকেরাই প্রিসাইডিং অফিসারসহ নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। জাতীয় সংসদে তাই শিক্ষকদের প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবি জানিয়েছে সরকারপন্থী শিক্ষকদের একটি সংগঠন।

আজ সোমবার দুপুর ১২টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এসব কথা বলেন শিক্ষকদের সংগঠনের নেতা-কর্মীরা। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ‘তোমার জন্য পূর্ণতা পেল স্বাধীনতা’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)।

বিজ্ঞাপন

সভায় প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, শিক্ষকদের সবাই সম্মান করে। এই সরকারের আমলে সাড়ে চার হাজার শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। তিনি আরও বলেন, দেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বেসরকারি থাকবে না। পর্যায়ক্রমে সরকারি করা হবে।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন সম্পর্কে পানিসম্পদ উপমন্ত্রী বলেন, কারাগারে থেকেও তাঁর (বঙ্গবন্ধু) নেতৃত্বে, তাঁর নাম নিয়ে মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধ করেছেন, দেশকে স্বাধীন করেছেন। তাঁর আদর্শ সবাইকে ধরে রাখতে হবে।

স্বাশিপ নেতা ও অধ্যক্ষ এস এম একরামুল হক বলেন, প্রতিবার নির্বাচন এলেই শিক্ষকেরা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। অথচ সংসদে তাঁদের কোনো প্রতিনিধি নেই। অবিলম্বে শিক্ষকদের নানান দাবি তুলে ধরতে শিক্ষকদের একটি প্রতিনিধিত্ব জাতীয় সংসদে রাখতে হবে।

সভায় সভাপতির বক্তব্য দেন স্বাশিপের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলম। আরও বক্তব্য দেন স্বাশিপের নেতা-কর্মীরা।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন