default-image

সৌদিপ্রবাসীদের বাতিল হওয়া ফ্লাইটের টিকিট পাওয়া নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের অফিসের সামনে টিকিটপ্রত্যাশীদের ভিড় ও বিশৃঙ্খলা দেখা দিয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সর্বাত্মক লকডাউনের কারণে চার দিনের সৌদিগামী ফ্লাইট বাতিল করা হয়। গতকাল শনিবার থেকে এসব ফ্লাইট চালু হওয়ার কথা ছিল। কিন্তু গতকাল কোনো ফ্লাইট পরিচালনা করেনি সৌদিয়া। সৌদিপ্রবাসীরা বিক্ষোভ করলে আজ রোববার থেকে ফ্লাইট পরিচালনার কথা জানায় সৌদিয়া।

আজ সকাল থেকে সৌদিপ্রবাসীরা সৌদিয়ার অফিসের সামনে টিকিটের জন্য ভিড় করতে থাকে। সৌদিয়া থেকে জানানো হয়, বাতিল হওয়া ১৪ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত ফ্লাইটের টিকিট আজ দেওয়া হবে। সে হিসাবে প্রথমে ১৪ তারিখের টিকিট দেওয়া শুরু হয়। কিন্তু সকাল ১০টায় টিকিট দেওয়া শুরুর পাঁচ মিনিট পরেই প্রবাসীদের মধ্যে হইচই শুরু হয়। অনেকে ভোগান্তিতেও পড়ছেন।

বিজ্ঞাপন

নোয়াখালীর মফিজ তাঁর বাতিল হওয়া ১৪ এপ্রিলের টিকিট আজ পেয়েছেন। তিনি এখন করোনা পরীক্ষা করাতে যাবেন।

default-image

প্রবাসীরা অভিযোগ করছেন, টিকিটপ্রত্যাশীরা সিরিয়াল মানছেন না। সবাই আগে যেতে চাইছেন। মো. হানিফ নামের একজন জানান, তাঁর ফ্লাইট ১৯ তারিখে। তিনি অপেক্ষা করছেন। প্রবাসীদের কারণেই টিকিট নিয়ে বিশৃঙ্খলা হচ্ছে।

অবশ্য টোকেন সিস্টেম না থাকার জন্য এই বিশৃঙ্খলা হচ্ছে বলে জানান সৌদিপ্রবাসীরা।

গত বছরও সৌদিয়ার সামনে টিকিট নিয়ে বিক্ষোভ করা হয়। তখন টোকেনের মাধ্যমে টিকিট দেওয়া হয়েছিল। এ ছাড়া সবাইকে সারিবদ্ধভাবে টিকিট নিতে আরও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েনের দরকার ছিল বলে জানান কয়েকজন। সৌদিয়া বিকেল পাঁচটা পর্যন্ত টিকিট বিতরণ করবে।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন