default-image

স্বতন্ত্র ফিজিওথেরাপি কলেজ নির্মাণসহ সাত দফা বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ ফিজিওথেরাপি স্টুডেন্ট ইউনিয়ন (বাপসু)। আজ রোববার দুপুরে মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনটি বলেছে, দাবি আদায়ে তারা ৯ সেপ্টেম্বর থেকে নানা আন্দোলন কর্মসূচি পালন করবে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বাপসুর আহ্বায়ক নুজহিম খান বলেন, সাত দফা দাবির মধ্যে আছে মহাখালীর নির্ধারিত স্থানে বস্তি উচ্ছেদ করে কলেজ অব ফিজিওথেরাপি (স্নাতক কোর্স) নির্মাণ করতে হবে। কলেজ নির্মাণ না হওয়া পর্যন্ত অস্থায়ী ক্যাম্পাসে কলেজের শিক্ষা কার্যক্রম শুরু করতে হবে। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষানবিশ ফিজিওথেরাপিস্টদের মাসিক ভাতা দিতে হবে।

বিজ্ঞাপন

অনতিবিলম্বে সরকারি হাসপাতাল ও সেবা প্রতিষ্ঠানে প্রথম শ্রেণির পদ সৃষ্টি নিয়োগ দিতে হবে। ফিজিওথেরাপি ভর্তি পরীক্ষায় অংশ নিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ যোগ্যতা নির্ধারণ করতে হবে। সব জেলা ও উপজেলায় স্বতন্ত্র ফিজিওথেরাপি বিভাগ ও লোকবল নিয়োগ দিতে হবে। ফিজিওথেরাপি শিক্ষার্থীদের সরকারি পর্যায়ে উচ্চ শিক্ষার ব্যবস্থা করতে হবে।

বিজ্ঞাপন

নুজহিম খান বলেন, সাতদফ দাবি আদায়ে ৯ সেপ্টেম্বর মানববন্ধন, ১৩ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তর ঘেরাও, ১৫ ও ১৬ সেপ্টেম্বর প্রতীকী অনশন ও ২০ সেপ্টেম্বর থেকে লাগাতার কর্মসূচি পালন করা হবে।

মন্তব্য পড়ুন 0