বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে অনেক বিদেশি অতিথি যোগ দেবেন আশা প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিশেষ করে দুজন রাষ্ট্র ও সরকারপ্রধান ওই উদ্‌যাপন অনুষ্ঠানে যোগ দিতে পারেন।’ দুই দিনব্যাপী এই অনুষ্ঠানমালা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। জাতীয় প্যারেড স্কয়ারে ১৬ ডিসেম্বর উদ্‌যাপন অনুষ্ঠানে কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনুষ্ঠানস্থল ও উৎসব উদ্‌যাপন এলাকাসহ এক কিলোমিটারের মধ্যে কোনো যানবাহন চলাচলের অনুমতি দেওয়া হবে না। এ ছাড়া অনুষ্ঠান চলাকালে সংশ্লিষ্ট এলাকায় অস্থায়ী ও ভাসমান দোকান এমনকি নির্মাণকাজও বন্ধ থাকবে।

জাতির পিতার সমাধিস্থলসহ দেশব্যাপী পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করা হবে বলে জানান আসাদুজ্জামান খান। তিনি বলেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ২৪-২৯ নভেম্বর গ্রামীণ মেলা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলা পরিদর্শন করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

এদিকে ইউপি নির্বাচন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের কাজ করে যাচ্ছে এবং দেশব্যাপী ইউপি নির্বাচনের সময় সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন