default-image

সড়কে কোনো ধরনের চাঁদাবাজি হলেই সংশ্লিষ্ট ব্যক্তিকে গ্রেপ্তার করার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। একই সঙ্গে রেজিস্ট্রেশনবিহীন গাড়ি চালালেই তা ডাম্পিং করারও নির্দেশ দেন তিনি।

আজ বৃহস্পতিবার বিকেলে ডিএমপি সদর দপ্তরের সম্মেলনকক্ষে পরিবহনমালিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় ডিএমপির ট্রাফিক বিভাগের সংশ্লিষ্ট উপকমিশনারদের এ নির্দেশ দেন শফিকুল ইসলাম।

ডিএমপি কমিশনার বলেন, ‘রাস্তায় চাঁদাবাজি করলেই গ্রেপ্তার করতে হবে। রাস্তায় কোনো চাঁদা ওঠানো যাবে না। তবে মালিক ও শ্রমিক সংগঠনের পরিচালন ব্যয় নির্বাহের জন্য নির্ধারিত সার্ভিস চার্জ ওঠানো যাবে। ড্রাইভারদের আইন মানার ক্ষেত্রে সচেতন করতে হবে।’ রেজিস্ট্রেশনবিহীন গাড়ি চালালেই তা ডাম্পিং করারও নির্দেশ দেন তিনি।

বিজ্ঞাপন

মতবিনিময় সভায় পরিবহন মালিক সমিতির নেতারা ঢাকা শহরে ট্রাফিক শৃঙ্খলা আনতে করণীয় সম্পর্কে আলোচনা করেন। সমিতির নেতারা চালকদের ড্রাইভিং লাইসেন্স দিতে বিআরটিএর সীমাবদ্ধতা ও জটিলতার কথা উল্লেখ করে বিষয়টি সুনজরে দেখতে পুলিশ কমিশনারের কাছে আবেদন জানান।

সভায় পুলিশের ট্রাফিক বিভাগের কর্মকর্তারা ঢাকা মহানগরে ট্রাফিক শৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে মালিকদের সহযোগিতা কামনা করেন। সভায় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা ও পরিবহন মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য পড়ুন 0