default-image

সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগে করা এক মামলায় চাঁদপুরের হাজীগঞ্জ পৌর ও উপজেলা বিএনপির ৬৯ নেতা-কর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

পৃথক আবেদনের শুনানি নিয়ে বুধবার বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই জামিন দেন।

আদালতে জামিন আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী সগীর হোসেন লিওন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মাহফুজুর রহমান।
পরে সগীর হোসেন প্রথম আলোকে বলেন, হাইকোর্ট হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোরশেদ আলম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন চৌধুরীসহ ৬৯ নেতা-কর্মীকে আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত আগাম জামিন দিয়েছেন। এই সময়ের মধ্যে তাঁদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

আইনজীবীর তথ্যমতে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলায় অভিযোগ গঠন ও গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে ১২ জানুয়ারি বিক্ষোভ মিছিলের সময় পুলিশের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। ওই সংঘর্ষে পুলিশের দুই সদস্য আহত হন। এই ঘটনায় সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগ এনে স্থানীয় বিএনপির ১০৯ নেতা-কর্মীকে আসামি করে ১৩ জানুয়ারি পুলিশ বাদী হয়ে হাজীগঞ্জ থানায় ওই মামলা করে। এই মামলায় বুধবার হাইকোর্টে হাজির হয়ে বিএনপির নেতা-কর্মীরা আইনজীবীর মাধ্যমে জামিনের এ আবেদন জানান।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন