বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রাজধানীর হাতিরঝিলে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের কারণে বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। আজ সকাল থেকে কর্মজীবী ও শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েন। মূলত রামপুরা, মহাখালী, বাড্ডা লিংক রোড, মালিবাগ রেলক্রসিং, তেজগাঁও শিল্পাঞ্চল ও মগবাজার এলাকায় যানজট বেশি দেখা গেছে।

ম্যারাথনকে কেন্দ্র করে পুরো হাতিরঝিলে যান চলাচল বন্ধ থাকায় এর আশপাশের সড়কগুলোতে সকাল থেকে দুপুর পর্যন্ত তীব্র যানজট দেখা দিয়েছে। মালিবাগ রেলক্রসিং থেকে গুলশান লিংক রোড পর্যন্ত একদিকের সড়ক বন্ধ থাকায় সেখানে যানজট সবচেয়ে বেশি। রামপুরা ইউলুপ ও এর নিচে কোনো গাড়ি নড়াচড়া করতে পারছে না।

এদিকে বিজয় সরণি হয়ে মহাখালী ও মগবাজারের দিকে চলাচলকারী গাড়িগুলো সড়কে দীর্ঘ সময় ধরে আটকে থাকতে দেখা যায়। উত্তরা থেকে মহাখালী হয়ে মগবাজারের দিকে চলাচলকারী সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। মহাখালী থেকে নিকেতন হয়ে গুলশানে প্রবেশের সড়কেও গাড়ির জট ছিল।

আজ সকাল থেকে রাজধানীর কর্মজীবী মানুষ ও শিক্ষার্থীদের এমন ভোগান্তির মধ্যে পড়তে হয়। অনেকে দীর্ঘ সময় অপেক্ষা করে কোনো যানবাহন না পেয়ে হেঁটে কর্মস্থলে রওনা হন। শিক্ষার্থীদের হেঁটে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে দেখা যায়। বিশেষ করে রোগী হাসপাতালে নিতে গিয়ে অনেক মানুষ বিপদের মধ্যে পড়েন।

বাড্ডায় মা কুলসুমকে নিয়ে দাঁড়িয়ে ছিলেন আয়েশা বেগম। অপারেশনের জন্য মাকে নিয়ে গতকাল রোববার টাঙ্গাইল থেকে ঢাকায় এসেছেন। বাড্ডায় উঠেছেন বোনের ছেলের বাসায়। আজ সকালে মাকে নিয়ে তেজগাঁও নাক, কান, গলা ইনস্টিটিউটে যাওয়ার কথা ছিল তাঁর। অপারেশনের আগে জরুরি কিছু পরীক্ষা করানোর জন্য সেখানে যাচ্ছিলেন তিনি। কিন্তু যানজট ও কোনো গাড়ি না পেয়ে অবশেষে মাকে নিয়ে আবার বোনের বাসায় ফিরে যান তিনি।

বাড্ডা থেকে কারওয়ান বাজারে অফিসের উদ্দেশে সকাল সাতটার দিকে বের হন আল-আমিন সজীব। সড়কে এসে দেখেন গাড়ি চলছে না। এরপর রিকশায় হাতিরঝিলে চলাচলকারী ওয়াটার ট্যাক্সি ঘাটে যান। ওয়াটার ট্যাক্সিও বন্ধ থাকায় আধা ঘণ্টা অপেক্ষার পর ভাড়াচালিত মোটরসাইকেলে অফিসে পৌঁছান।

ট্রাফিক পুলিশের বাড্ডা জোনের সহকারী কমিশনার সুবীর রঞ্জন দাস প্রথম আলোকে বলেন, হাতিরঝিলে যান চলাচল বন্ধ থাকায় রামপুরা থেকে উত্তরা সড়কে যানজট রয়েছে।

ট্রাফিক গুলশান বিভাগের সহকারী কমিশনার আবুল হোসেন প্রথম আলোকে বলেন, হাতিরঝিল হয়ে গুলশানে কোনো গাড়ি ঢুকতে পারছে না। এ জন্য গুলশানে আজ যানজট তেমন একটা দেখা যাচ্ছে না। তবে বাড্ডা লিংক রোড থেকে গুলশান ১ ও নতুন বাজার থেকে গুলশান ২ সড়কে গাড়ি চলাচল করছে বলে জানান তিনি।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন