বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ছিল মহান বিজয় দিবসের ছুটি। সঙ্গে শুক্রবার ও শনিবার, দুদিনের সাপ্তাহিক ছুটি। রাজধানীর অনেকেই গত বুধবার বিকেল থেকেই অফিস শেষে ঢাকা ছেড়েছেন।

আজ সকালে মোহাম্মদপুর, ফার্মগেট, নিউমার্কেট, ধানমন্ডি, মহাখালী, শাহবাগ ও মতিঝিল এলাকার রাস্তাঘাট অন্যান্য সময়ের চেয়ে ফাঁকা দেখা গেছে।

রপ্তানিনির্ভর বেসরকারি একটি প্রতিষ্ঠানের সহকারী ব্যবস্থাপক সায়েম রহমান। থাকেন রাজধানীর মোহাম্মদপুরের কাদেরাবাদ এলাকায়। আজ সকালে বাসা থেকে পল্টনের বিজয়নগর এলাকায় নিজের কর্মস্থলে মোটরসাইকেলে করে পৌঁছেছেন ২০ মিনিটে।

সায়েম রহমান প্রথম আলোকে বলেন, অন্যান্য সময় শনিবারেও ৩০-৪০ মিনিটের মতো সময় লাগে। কিন্তু আজ কোথাও যানজটে আটকে থাকতে হয়নি। ট্রাফিক সিগন্যাল ছাড়া কোথাও দাঁড়াতেও হয়নি।

মিরপুর-১১ নম্বর সেকশনের বাসিন্দা আফজাল হোসেন। গুলশানের নিকেতন এলাকায় সফটওয়্যার ভিত্তিক একটি প্রতিষ্ঠানে কাজ করেন। তিনি আজ সকালে প্রথম আলোকে বলেন, সকাল ৯টায় অফিস শুরু হয়। অন্য সময় শনিবার হলেও হাতে অন্তত ১ ঘণ্টা সময় নিয়ে সকাল ৮টায় বাসা থেকে বের হই। আজ আধঘণ্টার মধ্যেই অফিসে পৌঁছে গেছি।

রাস্তাঘাটে মানুষ কম থাকায় রাজধানীর সড়কগুলোতে বিভিন্ন গন্তব্যে চলা বাসের সংখ্যাও ছিল কম। মোহাম্মদপুর থেকে উত্তরা পর্যন্ত চলাচল করা প্রজাপতি পরিবহনের চালকের সহকারী সুলতান মিয়া বলেন, যাত্রী তেমন নেই। তাই বাসও কম চলছে।

সকাল ১০টার দিকে জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া অ্যাভিনিউ থেকে ফার্মগেট হয়ে কারওয়ান বাজার পর্যন্ত সড়ক ছিল প্রায় ফাঁকা। অথচ প্রায় প্রতিদিনই এই পথে ব্যাপক যানজটের শিকার হতে হয় যাত্রীদের।

তেজগাঁও ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) কাজী মিজানুর রহমান দুপুরে প্রথম আলোকে বলেন, সড়কে যানবাহনের চলাচল স্বাভাবিক আছে। জট নেই বললেই চলে। রাস্তায় মানুষ কম, এ কারণে যানবাহনের সংখ্যাও কম।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন