default-image

জাতীয় রোগতত্ত্ব, রোগ‌নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ যাত্রীর নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা নেগে‌টিভ ফল এসেছে। করোনা পজিটিভ ফল এসেছে তিনজনের। গতকাল বুধবার রাতে আইইডিসিআর থেকে সিলেট স্বাস্থ‌্য বিভাগে এ প্রতিবেদন দেওয়া হয়। পরে ২৫ জনকে আইসোলেশন সেন্টার থেকে ছাড়পত্র দেওয়া হয়।

এর আগে গত সোমবার যুক্তরাজ‌্যফেরত ২৮ জনের করোনা শনাক্ত হওয়ার প্রতিবেদন পেয়ে তাঁদের সিলেট খা‌দিমপাড়া ৩১ শয‌্যার হাসপাতালে আইসোলেশনের জন‌্য ভ‌র্তি করা হয়ে‌ছিল। বিষয়‌টি নি‌শ্চিত করেছেন সিলেট বিভাগীয় স্বাস্থ‌্য অধিদপ্তরের সহকারী প‌রিচালক মো. আনিসুর রহমান।

বিজ্ঞাপন

সিলেট স্বাস্থ‌্য বিভাগ সূত্রে জানা গেছে, ২১ জানুয়া‌রি যুক্তরাজ‌্যফেরত ১৫৭ জনের করোনা পরীক্ষায় সোমবার প্রাপ্ত ফলাফলে ২৮ জনের করোন‌ার পজি‌টিভ আসে। ওই পরীক্ষাগুলো বেসরকারি প্রতিষ্ঠান সীমা‌ন্তিকের মাধ‌্যমে করা হয়ে‌ছিল। একসঙ্গে যুক্তরাজ‌্যফেরত ২৮ জনের করোনা পজিটিভ ফল আসার খবর পেয়ে আইইডিসিআরের সাত সদস্যের প্রতি‌নি‌ধিদল মঙ্গলবার সন্ধ‌্যায় সিলেটে যান। পরে তারা নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠান। ওই ২৮ জনের নমুনা শাহজালাল বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ববিদ‌্যালয়ের পরীক্ষাগারেও পরীক্ষা করা হয়। মঙ্গলবার রাতে পাওয়া ফলাফলে ২৫ জনের করোনা নেগে‌টিভ ও ৩ জনের করোনা পজি‌টিভ আসে। অন‌্যদিকে গতকাল বুধবার রাতে আইইডিসিআরে ২৮ জনের নমুনা পরীক্ষায় একই ফল আসে।

সিলেট বিভাগীয় স্বাস্থ‌্য অধিদপ্তরের সহকারী প‌রিচালক মো. আনিসুর রহমান বলেন, আইইডিসিআর থেকে পাঠানো করোনার নমুনা পরীক্ষার ফলের সঙ্গে শাহজালাল বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ববিদ‌্যালয়ের প্রাপ্ত ফলাফলের মিল পাওয়া যায়। পরে রাতেই ওই ২৫ জনকে খা‌দিমপাড়া হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।

সিলেট খা‌দিমপাড়া ৩১ শয‌্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক চি‌কিৎসা কর্মকর্তা মো. জালাল উদ্দিন বলেন, যুক্তরাজ‌্যফেরতদের মধ্যে তিনজনকে বর্তমানে আইসোলেশনে রে‌খে চি‌কিৎসা দেওয়া হচ্ছে। তাঁদের মধ্যে এক দম্প‌তি আছেন। তাঁদের কারও স্বাস্থ‌্যগত কোনো জ‌টিলতা নেই।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন